Recipe-of-Watermelon-Juice

শীতের শেষে গরম উপস্থিত হয়েছে। এই সময় আমাদের শরীর একপ্রকার নিস্তেজ হয়ে পারে। এই নিস্তেজপনা থেকে শরীরকে মুক্তি দিতে আজই ঘরে বানিয়ে ফেলুন তরমুজের শরবত। এটি তৈরি করতে বেশি কিছু সরঞ্জামের প্রয়োজন পড়ে না, লাগে কিছু পরিমান তরমুজ, দু এক চামচ চিনি, সামান্য বিট লবন এবং একটি কিছুটা লেবু।

কিকরে বানাবেন এবার সেটা দেখে নিই, সবার প্রথমে তরমুজের লাল অংশ কেটে একটি পাত্রে জমা করুন, এবং তারপর কাটা তরমুজ গুলো ভালো করে মিক্স করে নিন। ঘরে মিক্সার মেশিন থাকলে এটি আপনি খুব সহজে করতে পারেন নতুবা কোনো ভাড়ি বস্তু দিয়ে আঘাত করেও এটি করা যেতে পারে৷ মিক্স করবার সময়ে তার মধ্যে দু’চামচ চিনি এবং সামান্য পরিমান বিট লবন মিশিয়ে দিন। মনে রাখবেন যদি আপনার তরমুজ বেশি মিষ্টি হয় তবে চিনির পরিমান কম দেবেন। আর ঘরে যদি বিট লবণ না থাকে সেক্ষেত্রে সাধারণ লবও ব্যবহার করতে পারেন।

ভালোকরে মিক্স করা হয়ে গেলে। একটি ছাঁকনির মাধ্যমে পুরোটা ছেকে নিন। এরফলে তরমুজ থেকে তরমুজের বিচিগুলো আলাদা করা সম্ভব হবে৷ তৈরি হয়ে গেল আপনার তরমুজের শরবত। যদি আপনার শরবতের কালারটি বেশি গাঢ় না হয় তবে সেটি গাঢ় করবার জন্য সামান্য পরিমাণ রেড ফুড কালার ব্যবহার করতে পারেন। এরপর একটি গ্লাসে সেটি ঢেলে লেবু সহযোগে পরিবেশন করুন।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।