Tag-your-Flipkart-order

অনলাইনে অর্ডার দেবার কথা এলেই আমাদের মাথায় দুটি সাইটের নাম আসে এক ফ্লিপকার্ট, অপরটি অ্যামাজন। কিন্তু কোনো জিনিস অর্ডার দিলে আমাদের কাছে সেই জিনিসটির সঠিক লোকেশন কখনো শো করে না। আপনারা যারা সচরাচর ফ্লিপকার্টে অর্ডার দেন তারা জানবেন ফ্লিপকার্টে মোট চারটি অপশন থাকে প্রথম, Ordered (আপনার অর্ডার কোম্পানির কাছে পৌঁছে গেছে) দ্বিতীয়, Shipped (আপনার অর্ডার আপনার কাছের ফ্লিপকার্ট সার্ভিস সেন্টারের উদ্দেশ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে) তৃতীয়, Out For Delivery (আপনার অর্ডার আপনার ঠিকানার উদ্দেশ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে) এবং চতুর্থ, Delivery (আপনার অর্ডার আপনার হাতে স্থানান্তরিত করা হয়েছে)

এখানে কোথাও আপনি আপনার অর্ডারের সঠিক লোকেশন দেখতে পাবেন না, কিন্তু আপনারা চাইলেই আপনার অর্ডারের লোকেশন আপনারা দেখতে পারেন, কিকরে দেখবেন সেটা নিয়েই আজকের আলোচনা। খুবই সহজ একটি পদ্ধতি নীচে আলোচনা করা হলো।

More News:- জেনে নিন আয়কর দফতরের আইন অনুযায়ী সর্বোচ্চ কতো টাকা নগদে লেনদেন করা যায়?

আপনি আপনার প্রোডাক্টের সঠিক লোকেশন জানবার জন্য Shipped হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। যখন আপনার অর্ডারটি Shipped হবে তারপর আপনি Shipped অপশনের ওপর ক্লিক করুন। ক্লিক করবার পরেই আপনাকে একটি ট্র্যাকিং আইডি দেওয়া হবে, যেটা মূলত Ekart logistics সাইটের হয়ে থাকে। এই সাইটের কাজ প্রোডাক্ট ট্র্যাকিং করে কাস্টমারকে সঠিক লোকেশন দেওয়া। আপনি Ekart logistics এর পাশে থাকা ট্র্যাকিং নাম্বারটিকে কপি করে নিন।

এরপর গুগলে এসে Ekart logistics লিখে সার্চ করুন এবং প্রথম সাইটিতে ক্লিক করুন। আপনাদের সুবিধার্থে আমরা নীচে এই সাইটের লিঙ্ক দিয়ে রাখবো। সাইটে প্রবেশ করার পরই আপনার কাছে একটি ট্র্যাকিং আইডি চাওয়া হবে, আপনারা ফ্লিপকার্ট থেকে যে নাম্বারটি কপি করেছিলেই সেটা এখানে পেস্ট করে সার্চ বাটনে ক্লিক করে দিন। ব্যাস আপনার সামনে আপনার অর্ডারের সঠিক লোকেশন চলে আসবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।