Track-the-ATM-card-of-SBI-sitting-at-home

আপনি যদি State Bank of India তে নতুন ATM Card এর জন্য আবেদন করে থাকেন বা আপনার যদি নতুন অ্যাকাউন্টের ATM Card আসার কথা থেকে থাকে, তবে আপনি ঘরে বসে সেই ATM Card কে Track করতে পারবেন। যার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার ATM Card টি এই মুহুর্তে ঠিক কোথায় রয়েছে এবং কবে সেটি আপনার ঠিকানায় এসে পৌঁছাবে।

বিভিন্ন সময় ATM Card সঠিক সময় এসে না পৌঁছানোয় আমরা খুব চিন্তার মধ্যে পরে যাই। কিন্তু আপনি যদি জানেন যে আপনার ATM Card টি বর্তমানে কোন জায়গায় রয়েছে তবে আপনি এই চিন্তা থেকে মুক্তি পেতে পারেন।

এটি জানবার জন্য আপনার একটি জিনিসের শুধু প্রয়োজন পরবে সেটি হলো Track ID, আপনার যদি নতুন বই হয় তবে আপনাকে SBI এর তরফ থেকে একটি মেসেজের মাধ্যমে আপনার ATM Card এর Track আইডি শেয়ার করে দেওয়া হয়। আর আপনি যদি পরে অ্যাপ্লাই করেন ATM Card এর জন্য সেক্ষেত্রে কিছু সময় মেসেজ পাঠানো হয়, কিছু সময় পাঠানো হয় না। যদি না পাঠানো হয় তবে আপনি SBI এর কাস্টমার কেয়ারে ফোন করে আপনার ATM Card এর ট্র্যাক আইডি জেনে নিতে পারেন। SBI এর কাস্টমার কেয়ার নাম্বার- 18004253800

এবার আসি মূল বিষয়ে, আপনি আপনার ATM Card ট্র্যাক করবার জন্য গুগলে গিয়ে লিখবেন speed post tracking এরপর প্রথম যে সাইটটি আসবে সেটিতে ক্লিক করবেন। এটি মূলত ভারতীয় পোষ্টের অফিসিয়াল ওয়েবসাইট, SBI এর যাবতীয় ডকুমেন্টস এর মাধ্যমেই কাস্টমারদের কাছে পাঠানো হয়।

পেজটি ওপেন হলে দেখতে পাবেন আপনার কাছে Consignment Number চাওয়া হবে, আপনি আপনার মেসেজে আসা Tracking কোডটি বসিয়ে দিন এবং নীচে থাকা ক্যাপচাটি পূরণ করে Search বাটনে ক্লিক করলেই আপনার কার্ডের বর্তমান লোকেশন আপনি দেখতে পাবেন।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।