Withdraw-money-from-ATM-without-ATM-card

আপনারা সকলেই জানেন, কিছুদিন আগে RBI এর নতুন নিয়ম প্রকাশিত হয়েছে। যে নিয়মে তারা বলেছে এখন ATM কার্ড ছাড়াও ATM থেকে টাকা তোলা যাবে। আজ আমরা এই নিয়েই আলোচনা করবো, যে কিভাবে আপনি ATM Card ছাড়াও খুব সহজে ATM থেকে টাকা তুলতে পারবেন

আজ আমরা মূলত SBI এর পদ্ধতি নিয়ে আলোচনা করবো। আপনি যদি কোনো কারন বসত আপনার SBI এর ATM কার্ড বাড়িতে ভুলে যান তবে কিকরে টাকা তুলবেন ATM থেকে। এটি করবার জন্য আপনার মোবাইলে YONO Lite অ্যাপটি ইনস্টল করা থাকতে হবে এবং তাতে লগ ইন করা থাকতে হবে। মেইন YONO অ্যাপের মাধ্যমেও আপনি ATM থেকে টাকা তুলতে পারেন তবে সেটি সামান্য জটিল প্রক্রিয়া কিন্তু আপনার মোবাইলে যদি YONO Lite অ্যাপটি ইনস্টল করা থাকে তবে আপনি এক মিনিটেরও কম সময়ে টাকা তুলতে পারবেন। কিকরে তুলবেন সেটি নীচে আলোচনা করা হলো।

সবার প্রথমে ATM এ গিয়ে স্ক্রিনে থাকা QR Cash অপশনে ক্লিক করুন। এরপর আপনাকে টাকার পরিমান সিলেক্ট করতে হবে, টাকার পরিমান সিলেক্ট করতেই আপনার সামনে একটি QR কোড চলে আসবে। এবার আপনাকে আপনার মোবাইলে থাকা YONO Lite মোবাইল অ্যাপ ওপেন করে ওপরে থাকা QR Cash অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনার মোবাইলের ক্যামেরা খুলে যাবে এবং সেটাকে আপনাকে ATM এর স্ক্রিনে থাকা QR কোডের ওপর নিয়ে যেতে হবে এবং সঙ্গে সঙ্গে আপনার মোবাইলে একটি সবুজ টিক চিহ্ন চলে আসবে। এরপর ATM এর স্ক্রিনে থাকা কনটিনিউ বাটনে ক্লিক করলেই আপনার টাকা বেরিয়ে আসবে।

এই ছোট্ট পদ্ধতির মাধ্যমে SBI এর ATM থেকে আপনি টাকা তুলতে পারবেন। RBI এর নোটিফিকেশন অনুযায়ী যে কোনো থার্ড পার্টি অ্যাপের মাধ্যমেও আপনি সেম পদ্ধতি ফলো করে টাকা তুলতে পারবেন কোনো রকম ATM কার্ড ছাড়াই।

• অ্যাপ লিঙ্ক:- Link

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।