Aikyashree-Scholarship-important-update-2022

নমস্কার বন্ধুরা, আজ আমরা আবারও একটি স্কলারশিপের গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে চলে এসেছি। আপনারা যারা ঐক্যশ্রী স্কলারশিপে আবেদন করেছিলেন তাদের স্ট্যাটাসে হঠাৎ your application duplicate with wb**** লেখাটি সো করছে। এই ব্যাপারটি কি? কেনো এমনটা আসছে? সেসব নিয়েই আজকের আলোচনা করবো।

আমরা সকলেই জানি একই সঙ্গে দুটো সরকারি স্কলারশিপে (Aikyashree Scholarship important update) আবেদন করা যায় না। তবুও বহু সংখ্যক ছাত্র-ছাত্রী এটি অনবরত করে আসছে। সরকার বহুদিন ধরে এই নিয়ে নানান পদক্ষেপ নেওয়ার চেষ্টা করে চলেছে।

যাদের এরকম স্ট্যাটাস শো করছে তারা লক্ষ্য করে দেখবেন, সেখানে WB দিয়ে যে নাম্বারটি শো করছে সেটা আপনাদের ওয়েসিসের আইডির নাম্বার। অর্থাৎ সরকার, আপনার একই সঙ্গে দুটো স্কলারশিপে আবেদন করার ব্যাপারটি ধরে ফেলেছে। সেকারনেই ডুপ্লিকেট স্ট্যাটাস শো করছে।

আরও পড়ুন:- মাধ্যমিক পাশে কলকাতা পুলিশে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগ

অর্থাৎ সহজ ভাষায় বলতে গেলে আপনি আর এই স্কলারশিপ থেকে টাকা পাবেন না। আপনি যদি প্রথমেই শুধুমাত্র ঐক্যশ্রীতে আবেদন করতেন তবে একটি ভালো অ্যামাউন্ট আপনি পেতে পারতেন। যেটা স্বাভাবিকভাবেই ওয়েসিস স্কলারশিপ থেকে অনেকটা বেশি।

যা বোঝা যাচ্ছে, আগামী বছর থেকে সমস্ত স্কলারশিপের ওপরেই সরকারের ভালো করে নজর থাকবে, যাতে কেউ কোনোভাবেই দুটো সরকারি স্কলারশিপে একই সঙ্গে আবেদন করতে না পারে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

সমস্ত স্কলারশিপের সমস্ত রকমের আপডেট পেতে এখুনি যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে- Link