Axis-Bank-new-rules-2022-if-not-you-have-to-pay-charge

আপনার কি অ্যাক্সিস ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে? তবে এই খবরটি আপনার জন্য। ভারতের সরকারি ব্যাংকগুলোতে গ্রাহকের সংখ্যা প্রচুর হলেও বেসরকারি ব্যাংকগুলোতেও গ্রাহকের সংখ্যা নেহাত কম নয়। এই বেসরকারি ব্যাংকগুলোর মধ্যে অন্যতম উল্লেখযোগ্য ব্যাংক হল অ্যাক্সিস ব্যাংক (Axis Bank new rules)। ইতিমধ্যেই গত এপ্রিল মাসের ১ তারিখে বেসরকারি ব্যাংকগুলোর নিয়ম পরিবর্তন করা হয়েছে। একইভাবে অ্যাক্সিস ব্যাংকের নিয়মেও পরিবর্তন করা হয়েছে এবং আগামী মাসের অর্থাৎ জুন মাসের ১ তারিখ থেকে কার্যকরী করা হবে এই নতুন নিয়মগুলি।

অ্যাক্সিস ব্যাংকের নতুন নিয়ম (Axis Bank new rules) অনুযায়ী, ১লা জুন থেকে শহর ও গ্রামে সেভিংস এবং স্যালারি অ্যাকাউন্টের নূন্যতম ব্যালেন্স ২৫,০০০ টাকা করা হবে। আগে অ্যাক্সিস ব্যাংকে কোনো গ্রাহকের অ্যাকাউন্টে নূন্যতম ব্যালেন্স হিসেবে ১৫,০০০ টাকা রাখতে হতো। ১লা জুন থেকে এক ধাক্কায় অনেকটাই বেড়ে তা হতে চলেছে ২৫,০০০ টাকা। কোনো গ্রাহকের অ্যাকাউন্টে এই নূন্যতম ব্যালেন্স না থাকলে সেই গ্রাহককে আগের তুলনায় বেশি চার্জ দিতে হবে। অর্থাৎ আপনি যদি অ্যাক্সিস ব্যাংকের গ্রাহক হয়ে থাকেন তবে আপনার সেভিংস কিংবা স্যালারি অ্যাকাউন্টে ২৫,০০০ রাখতেই হবে, নয়তো আপনাকেও গুনতে হবে অতিরিক্ত চার্জ।

• আরও পড়ুন:- রাজ্যের মিউনিসিপ্যালিটি কর্পোরেশন অফিসে গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ

চলুন তবে দেখে নেওয়া যাক, মিনিমাম ব্যালেন্স না থাকলে কত টাকা চার্জ করা হবে:-
১. গ্রামাঞ্চলে কোনো গ্রাহকের অ্যাকাউন্টে মিনিমাম ব্যালেন্স না থাকলে মাসিক পরিষেবা চার্জ হিসেবে অতিরিক্ত ২৫০ টাকা দিতে হবে।
২. আধা শহর এলাকাগুলিতে কোনো গ্রাহকের অ্যাকাউন্টে মিনিমাম ব্যালেন্স না থাকলে মাসিক পরিষেবা চার্জ হিসেবে ৩০০ টাকা দিতে হবে।
৩. মেট্রো শহরে কোনো গ্রাহকের অ্যাকাউন্টে মিনিমাম ব্যালেন্স না থাকলে মাসিক পরিষেবা চার্জ হিসেবে ৬০০ টাকা দিতে হবে।

এছাড়াও অ্যাক্সিস ব্যাংকের তরফে জানানো হয়েছে, গ্রাহকদের অটো ডেবিট ফেলিওয়ের ক্ষেত্রেও চার্জ বাড়ানো হবে। অন্যান্য নিয়মগুলির সাথে এই নিয়মটিও ১ লা জুন থেকে কার্যকরী করা হবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে