Best-Recharge-Plan-update-2022

আপনি কি জানেন Vi, Jio, Airtel, BSNL-এর এই রিচার্জ প্ল্যানগুলি একবার রিচার্জ করলেই সারাবছর চলবে (Best Recharge Plan update)। যদি না জেনে থাকেন তবে এই খবরটি আপনার জন্য। ২০২১ এর শেষ থেকেই প্রতিটি টেলিকম সংস্থাই নিজেদের রিচার্জ প্ল্যানের খরচ বাড়িয়েছে। ফলত মধ্যবিত্তের ভাঁড়ারে টান পড়েছে। আর গ্রাহকদের চাহিদা অনুযায়ী বিভিন্ন দামের নানান ধরনের সুযোগসুবিধা সহ বিভিন্ন রিচার্জ প্ল্যান বাজারে এনেছে টেলিকম সংস্থাগুলি। একটু হিসেব করলেই দেখা যায় কম বৈধতার প্ল্যানগুলির তুলনায় সারা বছরের জন্য যে প্ল্যানগুলি বাজারে আনা হয়েছে সেগুলির খরচ কম।

চলুন দেখে নেওয়া যাক সারা বছরের রিচার্জ একেবারে করলে কোন টেলিকম সংস্থার ক্ষেত্রে আপনাদের কতো খরচ হবে:-

• এয়্যারটেলের ১৭৯৯ টাকার প্ল্যান:-
এয়্যারটেলের ক্ষেত্রে ১৭৯৯ টাকায় আপনি পেয়ে যাবেন ৩৬৫ দিনের বৈধ রিচার্জ প্ল্যান। এই প্ল্যানে আনলিমিটেড কলের পাশাপাশি আপনারা পেয়ে যাবেন ২৪ জিবি ডেটা। এছাড়াও গ্রাহকরা পাবেন সম্পূর্ণ বিনামূল্যে অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video) এর একমাসের সাবস্ক্রিপশন। এর সাথে উপরিপাওনা হিসেবে রয়েছে অ্যাপোলো ২৪/৭ (Apollo 24/7) এর সুবিধা ৩ মাসের জন্য। এছাড়াও এয়্যারটেল হ্যালো টিউন (Airtel Hello Tune) এবং উইনক মিউজিক (Wink Music) এর সুবিধা।

• Vi এর ২৮৯৯ টাকার প্ল্যান:-
Vi এর সারাবছরের প্ল্যানের জন্য খরচ ২৮৯৯ টাকা। এই প্ল্যানটির ভ্যালিডিটি ৩৬৫ দিন। এই রিচার্জ প্ল্যানে আনলিমিটেড কলিংয়ের সুবিধার সাথে দৈনিক ১.৫ জিবি ডেটা পাওয়া যাবে। এরসাথে এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা পাবেন দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধা। এর পাশাপাশি গ্রাহকরা পাবেন vi এর ফ্রি-নাইট এর সুবিধা অর্থাৎ রাত ১২ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত আপনারা যে ডেটা ব্যবহার করবেন তা সম্পূর্ণ ফ্রি। এর পাশাপাশি উপরিপাওনা হিসেবে রয়েছে প্রতিমাসে ২ জিবি ব্যাকআপ ডেটা এবং Vi মুভি (Vi Movie) এবং TV এর সুবিধা।

• জিও-র ২৫৪৫ টাকার প্ল্যান:-
জিও-র এই প্ল্যানে ২৫৪৫ টাকার বিনিময়ে আপনারা পেয়ে যাবেন ৩৬৫ দিনের জন্য বৈধ রিচার্জ প্ল্যান। এই রিচার্জ প্ল্যানে আনলিমিটেড কলিংয়ের পাশাপাশি দৈনিক ১.৫ জিবি করে ডেটা পাবেন আপনারা। এর সাথে রয়েছে দৈনিক ১০০ টি এসএমএস এবং জিও সিনেমা (Jio Cinema), জিও সিকিউরিটি (Jio Security) এবং জিও ক্লাউড (Jio Cloud) এর সুবিধা। এছাড়াও জিওর তরফে এই প্ল্যানের সাথে বিনামূল্যে ২৯ দিনের অতিরিক্ত ভ্যালিডিটি পাওয়া যাবে।

• বিএসএনএল-এর ১৪৯৯ টাকার রিচার্জ প্ল্যান:-
বিএসএনএল-এর ১৪৯৯ টাকার রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে ৩৬৫ দিনের আনলিমিটেড কলের পাশাপাশি আপনারা পেয়ে যাবেন দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধা। এছাড়াও এই রিচার্জ প্ল্যানে আপনারা পেয়ে যাবেন ২৪ জিবি ডেটা ৩৬৫ দিনের জন্য।

পোষ্টটি ভালোলাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন এবং এরকম আর‌ও তথ্য পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে