Big-changes-in-the-payment-mode-of-PM-Kisan-Yojana

নমস্কার বন্ধুরা, আজ আমরা আবারও চলে এসেছি PM Kisan সম্মান নিধির একটি বিরাট বড়ো পরিবর্তন নিয়ে। এতোদিন ধরে PM Kisan সম্মান যোজনার টাকা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হতো৷ কিন্তু কেন্দ্রীয় সরকার এই সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠানোর পদ্ধতি অর্থাৎ পেমেন্ড মোডের বিরাট বড়ো পরিবর্তন করেছেন। কি সেই পরিবর্তন? কোন কোন ব্যাঙ্কে এর প্রভাব পড়বে? কৃষকদের আবার নতুন করে কোনো ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলতে হবে কিনা? সমস্ত নিয়ে থাকবে আজকের আলোচনা।

আপনারা যখনই আপনার PM Kisan যোজনার অ্যাপ্লিকেশন স্ট্যাটাস খুলে দেখবেন তখন আপনারা লক্ষ্য করবেন, পেমেন্ট মোডের জায়গার আধার লেখা রয়েছে। এর অর্থ, সরাসরি যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া হতো সেটা এখন আর হবে না তার বদলে আধার DBT (Direct Benefit Transfer) এর মাধ্যমে টাকা দেওয়া হবে। অর্থাৎ আপনার আধার নাম্বারটি যে ব্যাঙ্কের সঙ্গে DBT লিঙ্ক করা রয়েছে সেই অ্যাকাউন্টেই একমাত্র টাকা ঢুকবে।

• আরও পড়ুন: Old Age, Widow & Disability Pension Scheme: New List of Eligible Candidates

এবার এখানে একটা গুরুত্বপূর্ণ কথা হলো অনেক ব্যাঙ্ক এমন রয়েছে যেখানে এই DBT লিঙ্ক করা যায় না! আপনার যদি সেরকম কোনো ব্যাঙ্কে অ্যাকাউন্ট থেকে থাকে তবে আপনি PM Kisan যোজনার টাকা পাবেন না। এক্ষেত্রে আপনাকে এমন একটি ব্যাঙ্কে নতুন করে অ্যাকাউন্ট তৈরি করতে হবে যে ব্যাঙ্কে DBT লিঙ্ক করা সম্ভব।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।

• আরও পড়ুন: কোন ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে পি এম কিষান সম্মান নিধির টাকা পাওয়া যাবে, এখনই জেনে নিন

আবার কিছু ব্যাক্তির PM Kisan এর স্ট্যাটাসে পেমেন্ট মোড হিসেবে এখনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট দেখাচ্ছে। আপনার যদি সেরকম দেখায তবে আপনার এখনি কোনোরকম চিন্তা করতে হবে না।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link