Deleted-Farmer-in-Krishak-Bandhu-Scheme

কৃষকবন্ধু প্রকল্পে আবেদন করেও টাকা ঢোকেনি এই প্রশ্ন এখন অনেকের মনে। এরজন্য অনেকরকম কারণ থাকতে পারে। তার মধ্যেই উল্লেখযোগ্য হলো নাম বাতিল। যদি আপনি কৃষকবন্ধু প্রকল্পে প্রথমে টাকা পেলেও পরে আর টাকা পাচ্ছেন না, তাহলে প্রকল্প থেকে আপনার নাম বাতিল হতে পারে। কৃষকবন্ধু প্রকল্পে নাম বাতিল হয়েছে কিনা তা চেক(Check) করুন এই পদ্ধতিতে –

১. প্রথমে আপনার মোবাইল ব্রাউজারে বা Google Chrome এ গিয়ে কৃষকবন্ধু প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট https://krishakbandhu.net/ এ যাবেন।

২. এরপরে ‘নথিভুক্ত কৃষকের তথ্য’ অপশনে ক্লিক করবেন।

৩. এবার নিজের ভোটার কার্ড নম্বর দিবেন এবং ‘I am not a Robot‘ অপশনে ক্লিক করবেন।

৪. এবার Search অপশনে ক্লিক করবেন।

(যদি ‘I am not a Robot‘ অপশনটি না আসে তাহলে আপনাকে কিছু নির্দিষ্ট ছবি সিলেক্ট করতে বলবে সেগুলি সঠিকভাবে সিলেক্ট করলেই ‘I am not a Robot‘ অপশনটি পেয়ে যাবেন )

তাহলেই কৃষকবন্ধু প্রকল্পের সমস্ত বিবরণ (Details) দেখতে পাবেন এবং যদি এখানে Status লেখাটির নীচে ‘Deleted Farmer‘ কথাটি লেখা থাকে তাহলে আপনি কৃষকবন্ধু প্রকল্পের উপভোক্তার তালিকা থেকে বাদ পড়েছেন। বাদ পড়ার বিভিন্ন কারণ হতে পারে, যেমন -জমির আয়তন সংক্রান্ত ভুল তথ্য, একই জমি দেখিয়ে একাধিক কৃষকের আবেদন ইত্যাদি।

এছাড়া যদি Status এ Approved দেখায় এবং টাকা ঢোকেনি তাহলে শীঘ্রই টাকা ঢুকবে-চিন্তা করবেন না।

অনেকসময় statusNo Data Found লেখা থাকে তাহলে হয়তো সেইসময় ওয়েবসাইটের সার্ভার ডাউন থাকতে পারে। তাই কিছুক্ষন পরে আবার পুনরায় check করবেন।

• অফিসিয়াল লিংক – Link

পোষ্টটি ভালোলাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন এবং এরকম আর‌ও তথ্য পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে