Facebook-new-policy-important-update

বর্তমান সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অনলাইন প্ল্যাটফর্ম ফেসবুক (Facebook)। যেখানে আমরা নিজেদের মনের ভাব আমাদের বন্ধু বান্ধবদের সঙ্গে শেয়ার করে নিই। একটি গবেষনা থেকে জানা গিয়েছে, একটি মানুষ যতটা সময় মোবাইল ঘেঁটে কাটায় তারমধ্যে বেশি সময় সে ফেসবুকে কাটায়।

আজ ফেসবুকে একটা বিশাল বড়ো পরিবর্তন এনেছে মেটা। সাধারণ ভাবে আপনি যখন ফেসবুকে ছবি পোস্ট করেন এবং আপনার ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধু বান্ধবরা সেই পোস্ট দেখে, তখন তারা ফেসবুকে থাকা ৬ টি রিয়্যাক্ট এর মধ্যে একটি রিয়্যাক্ট দিয়ে থাকেন। যা আপনি পরে দেখতে পারেন যে আপনার ছবিতে কে লাইক করলো বা কে হাহা দিল।

কিন্তু আজকের থেকে এটি আর আপনি বুঝতে পারবেন না (Facebook New Policy)। আপনি এটা বুঝতে পারবেন যে আপনার ফেসবুকে মোট কতগুলো রিয়্যাক্ট পড়েছে কিন্তু কারা কি রিয়্যাক্ট দিয়েছে সেটা আপনি ধরতে পারবেন না।

ফেসবুকের মেইন অ্যাপে কে কি রিয়্যাক্ট করেছে দেখা না গেলেও, ফেসবুক লাইটে (Facebook Lite) এখনো সমস্ত কিছুই আগের মত স্বাভাবিক রয়েছে। তাই এমনটাও হতে পারে এটা শুধুমাত্র একটি সার্ভার সমস্যা যা কিছুক্ষন পর ঠিক হয়ে যাবে।

এই পরিবর্তন নেট জগতে আলাদা রকমের একটি উচ্ছাস ফেলেছে। এই আপডেটে কিছু মানুষ খুশি হয়েছে, আবার কিছু মানুষ মন খারাপও করেছে। তবে এই ব্যাপারটি যে আগামী কিছুদিন নেট জগৎ কাঁপিয়ে রাখবে তা আর বলার অপেক্ষা রাখে না।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।