Foreign-travel-at-very-low-price-update

আপনি কি বিদেশ ভ্রমণে ইচ্ছুক? তাহলে এই খবরটি আপনার জন্য। বিদেশ ভ্রমণের কথা ভাবলেই সবার প্রথমে যে চিন্তাটি মাথায় আসে সেটি হল খরচের চিন্তা। আর টাকার চিন্তা থেকে অনেকেই ভ্রমণের ক্ষেত্রে বারবার পিছপা হন। বিশেষ করে মধ্যবিত্ত পরিবারের ক্ষেত্রে বিদেশ ভ্রমণ যেন হাতে চাঁদ পাওয়ার সামিল। আর তাই আজ আপনাদের জন্য আমরা এমন কিছু দেশের খবর নিয়ে হাজির হয়েছি, যেখানে আপনারা অতি কম খরচে আরামে কয়েকদিনের ছুটি কাটিয়ে আসতে পারেন। প্রায় ৩০ থেকে ৪৫ হাজার টাকার বিনিময়েই আপনারা ঘুরে আসতে পারেন বিশ্বের এই দেশগুলি।

চলুন তবে এই দেশগুলির বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক:-

১. কোস্টা রিকা (Costa Rica):-
কোস্টা রিকা এবং সেখানকার জীববৈচিত্র্য পর্যটকদের যথেষ্টভাবে আকর্ষণ করে। ভারতের ১ টাকা সেখানকার ৮.৬৫ কোলনের সমান। ফলত অতি কম খরচেই আপনারা ঘুরে আসতে পারেন কোস্টা রিকা থেকে। ভ্রমণের পাশপাশি ডেস্টিনেশন ওয়েডিং (Destination Wedding) এর জন্যও কোস্টা রিকা যথেষ্ট মনোরম এবং কম ব্যয়বহুল স্থান। এখানে যাওয়ার জন্য আপনার ভিসা প্রয়োজন হবে। কোস্টা রিকার বিচ রিসর্ট, রেফ্রেসকোস ন্যাচারাল, মন্টেভার্ডে এবং ক্লাউড ফরেস্ট ডায়মন্তে, ইকো অ্যাডভেঞ্চার পার্ক, কোস্টা রিকার কাইটবোর্ডিং, টারকোলস নদীর ক্রকোডাইল ব্রিজ প্রভৃতি স্থানগুলি ভ্রমণের জন্য যথেষ্ট উল্লেখযোগ্য। কোস্টা রিকার সেরা রিসর্টগুলি হল নাইরা স্প্রিংস, টুলেমার বাংলো এবং ভিলা, গাইয়া হোটেল এবং রিজার্ভ।

২.হাঙ্গেরি (Hungary):-
হাঙ্গেরি দেশটিতে আপনি যথেষ্ট কম টাকায় ভ্রমণে যেতে পারবেন। ভারতের ১ টাকা সেখানকার ৪.৫২ ফরিন্ট এর সমান। সুতরাং কোনোরকম আর্থিক সমস্যা ছাড়াই আপনারা বেশ কয়েকদিনের ছুটি কাটিয়ে আসতে পারবেন এবং এতে আপনার ভাঁড়ারে মোটেও টান পরবে না। তবে এখানে যাওয়ার জন্য আপনার ভিসা অবশ্যই প্রয়োজনীয়। এখনকার কেব বাথ, মিসকোল-টাপোলকা, গ্রেট মার্কেট হল, বুদাপেস্ট, হর্তবাগী ন্যাশনাল পার্ক, আগতেলেক ন্যাশনাল পার্ক, পেকস, সপ্রন, এগার, লেক বালাতন প্রভৃতি জায়গাগুলো আপনারা সেখানকার ওয়াইন সহযোগে তৃপ্তি সহকারে উপভোগ করতে পারবেন। হাঙ্গেরির উল্লেখ্যযোগ্য হোটেলগুলি হলো রিটজ-কার্লটন, আইবারোস্টার গ্র্যান্ড হোটেল, ফোর সিজন হোটেল ইত্যাদি।

৩. কম্বোডিয়া (Cambodia):-
আপনারা যদি ইতিহাস এবং সংস্কৃতির পৃষ্টপোষক হন তাহলে এই জায়গাটি অবশ্যই আপনার ভালো লাগবে। এখনকার সভ্যতার পাশাপাশি অরণ্যও আপনাকে মুগ্ধ করবে। ভারতের ১ টাকা এখনকার ৫৩.৬৪ রিলের সমান। সুতরাং কোনোরকম আর্থিক টানাটানি ছাড়াই আপনারা সহজেই এই দেশটি থেকে কয়েকদিনের ছুটি কাটিয়ে আসতে পারবেন। এখনকার মূল এলাকায় যাওয়ার জন্য আপনার ভিসা অবশ্যই প্রয়োজন। কম্বোডিয়ার আঙ্কোর-ওয়াট মন্দির এবং মাছ আমোকো, কম্বোডিয়ায় রাজকীয় প্রাসাদ, দ্বীপ, কাম্পোট নদী প্রভৃতি জায়গাগুলো উল্লেখযোগ্য। এমনকি কম্বোডিয়ার গ্রামীণ জীবনও অসাধারণ। কম্বোডিয়ার সেরা হোটেলগুলি হলো বেলমন্ড লা রেসিডেন্স ডি’আঙ্কোর, পার্ক হায়াত সিম রিপ ইত্যাদি।

৪. ইন্দোনেশিয়া (Indonesia):-
ইন্দোনেশিয়ার টাকার মূল্য ভারতের টাকার মূল্যের চেয়ে যথেষ্ট কম। ভারতের ১টাকা সেখানকার ১৯৭.৪৬ ইন্দোনেশিয়ান রুপিয়ার সমান। ফলত যথেষ্ট কম খরচেই আপনারা ইন্দোনেশিয়ায় ছুটি কাটিয়ে আসতে পারেন। এখনকার দ্বীপ, মনোরম আবহাওয়া এবং স্বচ্ছ নীল জল, খুব সস্তায় ফ্যাশনেবল জামাকাপড়ের পসরা, গল্‌ফ কোর্স, সি ফুড, অথেনটিক ইন্দোনেশিয়ান পদ আপনার অবশ্যই ভালো লাগবে। এছাড়াও প্রচুর চা-বাগান দেখা যায় এই অঞ্চলে। এক্ষেত্রে আরও একটি সুবিধা রয়েছে। ইন্দোনেশিয়ায় আগমনের ক্ষেত্রে ভিসার সুবিধা পেতে ভারতীয়দের কোনো ফি দিতে হয় না। এখানকার সবচেয়ে জনপ্রিয় গন্তব্যগুলি হলো বালি, লোম্বক ও ব্যানডুং, কাওয়াসান হুতান লিনডাং নামক সংরক্ষিত উদ্যান, তাংকুবান পেরাহু আগ্নেয়গিরি, পাটেংগাং লেক, সেগারা আনাক লেক, মাউন্ট রিনজানি আগ্নেয়গিরি ইত্যাদি। এখানে বেড়াতে যাওয়ার ক্ষেত্রে অ্যাপার্টমেন্ট, হোম, হোটেলের প্রচুর অপশন রয়েছে।

৫. ভিয়েতনাম (Vietnam):-
আপনি যদি অ্যাডভেঞ্চার পছন্দ করেন আর কম খরচে বিদেশ ভ্রমণে আগ্রহী হন, তবে ভিয়েতনাম অবশ্যই আপনার ভালো লাগবে। ভারতের ১টাকা এখনকার ৩৩৮.৩৫ ডং এর সমান। এখনকার সাগরের স্বচ্ছ ফিরোজা রঙের জল এবং অসংখ্য ছোটো ছোটো দ্বীপ আপনার অবশ্যই ভালো লাগবে। এখানে যাওয়ার ক্ষেত্রে ভারতীয়দের জন্য অনলাইন ভিসার সুবিধা রয়েছে। এখনকার বিশেষ স্থানগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল হো চি মিন সিটি, হুই, মি সান, হুই অ্যান, মেকং ডেন্টা, ডালাট এবং মাউন্ট লংবিয়ান, হ্যালং বেতে ক্রুজ ইত্যাদি। ভিয়েতনামের সেরা হোটেলের মধ্যে উল্লখযোগ্য হল রেভারি সাইগন, পার্ক হায়াত সাইগন, সিক্স সেন্সস নিন ভ্যান বে ইত্যাদি।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।