IRCTC-Goa-Tour-Package

ভ্রমণ প্রেমীদের কাছে গোয়া বরাবরই আকর্ষণের কেন্দ্রবিন্দু। গোয়ার সমুদ্রসৈকত এবং পাহাড় বরাবরই পর্যটকের অন্যতম আকর্ষণের কারণ হয়ে উঠেছে। এছাড়াও গোয়া ডেস্টিনেশন ওয়েডিং এর জন্য এবং নব দম্পতিদের পছন্দের হানিমুন ডেস্টিনেশন হিসেবে পরিচিত। আপনিও কি গোয়া যেতে চান? শুধুমাত্র খরচের কথা ভেবে বারবার পিছুপা হচ্ছেন? তবে আপনার জন্য রয়েছে দারুণ একটি সুখবর। মধ্যবিত্তদের ভ্রমণের কথা মাথায় রেখে আইআরসিটিসি (IRCTC) একটি দুর্দান্ত ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে। এই প্যাকেজটির নাম গ্লোরিয়াস গোয়া এক্স মুম্বই (GLORIOUS GOA EX MUMBAI)।

চলুন তবে জেনে নেওয়া যাক এই ট্যুর প্যাকেজটি সম্পর্কে:-
১. আইটিসিটিসি (IRCTC) এর এই ট্যুর প্যাকেজটি তিন রাত চার দিনের জন্য।
২. এই ট্যুর প্যাকেজটির জন্য খরচ মাত্র ৯,৬৬০ টাকা।
৩. প্রথমে আপনাকে মুম্বই পৌঁছাতে হবে। মুম্বই সিএসটি রেলওয়ে স্টেশন থেকে প্রতি শুক্রবার কোঙ্কন কন্যা এক্সপ্রেস ১১টা ০৫ এ ছাড়ে। এই ট্রেনেই আপনি পরেরদিন সকালে পৌঁছে যাবেন উত্তর গোয়ার থিভিম রেলওয়ে স্টেশনে
৪. উত্তর গোয়ার থিভিম রেলওয়ে স্টেশন থেকে প্যাকেজের অংশীদাররা আপনাকে পূর্ব নির্ধারিত হোটেলে নিয়ে যাবে। সেখানে খানিক বিশ্রামের পর সমস্ত প্যাকেজ হোল্ডারদের উত্তর গোয়ার বিভিন্ন জায়গায় ঘুরতে নিয়ে যাওয়া হবে। এর মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য জায়গা হলো:- ক্যান্ডোলিম বিচ, বাঘা বিচ, অঞ্জুনা বিচ, ডোনা পাউলা এবং ক্যালাঙ্গুট বিচ ইত্যাদি।
৫. পরেরদিন সকল প্যাকেজ হোল্ডারদের দক্ষিণ গোয়া ভ্রমণের জন্য নিয়ে যাওয়া হবে। এর মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য জায়গা হলো:- মিরামার বিচ, ওল্ড গোয়া চার্চ, মাঙ্গেশি মন্দির ইত্যাদি।
৬. বিচের পাশাপাশি যাত্রীদের জন্য রয়েছে মান্দোভি নদীতে ক্রুজ ভ্রমণ উপভোগ করার ব্যবস্থা।
৭. এরপরের দিন থিভিম রেলওয়ে স্টেশন থেকে মুম্বাই ফিরে যাবেন সমস্ত প্যাকেজ হোল্ডার।
৮. এই ট্রিপে গোয়া থেকে ফেরার জন্য সকল প্যাকেজ হোল্ডারদের জন্য থার্ড এসি এবং সেকেন্ড স্লিপার ক্লাসের ব্যবস্থা থাকবে।
৯. এছাড়াও প্যাকেজ হোল্ডারদের খাবারের সম্পূর্ণ খরচ, হোটেল বুকিং-এর খরচ, ট্রেন যাত্রার খরচ সবকিছু আইটিসিআরসি (IRCTC) র এই তিন রাত চার দিনের প্যাকেজটির খরচের মধ্যেই রয়েছে। অর্থাৎ ৯,৬৬০ টাকায় আপনি পেয়ে যাবেন খাবার, হোটেল, সাইট সিটিং সমস্ত কিছু।
১০. এছাড়াও এই প্যাকেজে রয়েছে রেলস্টেশন থেকে হোটেলে নিয়ে আসার ব্যবস্থা। এর পাশাপাশি গোয়া ভ্রমণের সময় এসি গাড়ির ব্যবস্থা রয়েছে।
১১. আপনি যদি কোনো পরিকল্পনা ছাড়াই গোয়া ভ্রমণে গিয়ে থাকেন তবে আপনি চিকো ফনসেকা, মারিয়া ফার্নান্দা সহ গোয়ার বিখ্যাত ব্যক্তিত্ব সাথে দেখা করতে পারেন।
১২. এছাড়াও আপনি দেখতে পারেন ল্যাটিন কোয়ার্টার ফন্টেনহাস, চোপডেম গ্রাম, ভার্লেম, পঞ্জিমের মতো অসাধারণ কিছু জায়গা।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।