Laxmi-Bhandar-New-Update-2022

আজ আমরা আলোচনা করবো রাজ্য সরকারের লক্ষ্মীর ভান্ডার প্রকল্প (Laxmi Bhandar New Update) নিয়ে। অনেক মহিলা ইতিমধ্যে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে নিজেদের নাম নথিভুক্ত করেছেন এবং টাকাও পেয়েছেন। প্রায় ১ কোটি ৫১ লক্ষ মহিলা ইতিমধ্যেই লক্ষ্মীর ভান্ডার পেয়েছেন। কিন্তু অনেকেই দুয়ারে সরকারে নতুন করে নিজেদের নাম নথিভুক্ত করেছেন এবং এখনও তারা টাকা পাননি। স্বভাবতই অনেকেই ভয়ে ছিলেন যে, তাদের লক্ষ্মীর ভান্ডারের টাকা আদৌ ঢুকবে কিনা। তাদের জন্য রয়েছে সুখবর।

রাজ্যের শিল্প সম্মেলনের এর সময় প্রায় ৫ লক্ষ মহিলার অ্যাকাউন্টে লক্ষীর ভান্ডার এর টাকা ঢুকে ছিল। যাদের সেসময় টাকা ঢোকেনি, তাদের টাকা কবে ঢুকবে তার নিয়ে স্বয়ং বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তৃতীয়বার ক্ষমতায় আসার পর তৃণমূল সরকারের এক বছর পূরণ হয়েছে গত ৫ই মে। সেই দিনের পর থেকে সরকারের সাফল্য প্রচারের সভায় মুখ্যমন্ত্রী নিজে ঘোষণা করেছেন ইতিমধ্যেই ২০ লক্ষ মহিলার অ্যাকাউন্টে লক্ষ্মীর ভান্ডারের টাকা ঢুকে গেছে। অর্থাৎ যারা গত দুয়ারে সরকারের নতুন করে লক্ষ্মীর ভান্ডারের জন্য আবেদন করেছিলেন তাদের টাকা ইতিমধ্যেই ঢুকে গেছে।

লক্ষ্মীর ভান্ডার এর টাকা ব্যাংক অ্যাকাউন্টে ঢুকেছে কিনা কি করে দেখবেন:-

মহিলারা নিজেদের ব্যাংক অ্যাকাউন্টের পাসবুক আপডেট করলে দেখতে পাবেন লক্ষ্মীর ভান্ডারের টাকা ঢুকেছে কিনা।

এছাড়াও কেউ যদি বাড়িতে বসে অনলাইনে স্ট্যাটাস চেক করতে চান, তবে নিম্নোক্ত পদ্ধতিতে করতে পারেন (laxmi bhandar payment status check):-

১. প্রথমে পশ্চিমবঙ্গ সরকারের লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অফিশিয়াল ওয়েবসাইট https://socialsecurity.wb.gov.in/login এ যেতে হবে।
২. ওয়েবসাইটে গেলে প্রথমে হোম পেজ আসবে। এখানে রেজিস্টার মোবাইল নম্বরটি আপনাকে দিতে হবে।
৩. এরপর জেনারেট ওটিপি অপশনে ক্লিক করতে হবে।
৪. এরপর ওই রেজিস্টার্ড মোবাইল নম্বরটিতে যে ওটিপি আসবে তা প্রদান করে লগ ইন অপশনে ক্লিক করুন।
৫. এরপর আবেদনপত্র জমা দেওয়ার সময় যে রেফারেন্স নম্বরটি আবেদনকারীকে দেওয়া হয়েছিলো। সেই নম্বরটি স্ক্রিনের নির্দিষ্ট স্থানে প্রদান করতে হবে।
৬. এরপর চেক অ্যাপ্লিকেশন স্ট্যাটাস অপশনে ক্লিক করতে হবে।
৭. এরপরই আপনি দেখতে পাবেন আপনার অ্যাকাউন্টে টাকা এসেছে কিনা।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এইরকম সরকারি প্রকল্প সম্পর্কিত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে