madhyamik-exam-2022-result

ইতিমধ্যেই মাধ্যমিক পরীক্ষার্থীদের মধ্যে রেজাল্ট নিয়ে তোরঘোর শুরু হয়ে গিয়েছে। তাই মাধ্যমিকের রেজাল্ট কবে প্রকাশিত হবে তা জানতে উৎসুক সমস্ত মাধ্যমিক পরীক্ষার্থীই। এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ৭ ই মার্চে এবং পরীক্ষা শেষ হয় ১৬ই মার্চ। প্রায় ১১ লক্ষ পরীক্ষার্থী এবছর মাধ্যমিক পরীক্ষা দেয়। পর্ষদের হিসাব মতো মোট সংখ্যাটা ১১ লক্ষ হলেও লকডাউনের প্রভাবে প্রচুর ছাত্র-ছাত্রী পড়াশোনা থেকে বিরতি নিয়েছে তাই পরীক্ষায় ঠিক কতজন বসেছিল সেটা পরীক্ষার রেজাল্ট বের হবার পরেই জানা যাবে।

পর্যদের কথা অনুযায়ী, পরীক্ষার ৯০ দিনের মধ্যে রেজাল্ট বের হবার কথা জানানো হয়েছে, সেই অনুযায়ীই কাজ চলছে পর্ষদে। এখনও পর্যন্ত যেরকম প্রচুর স্কুলের খাতা জমা পড়েছে ঠিক সেরকমই অনেক স্কুলের খাতা এখনো পর্যন্ত জমা পড়েনি। পর্ষদ জানিয়েছে গাইডলাইন মেনে সমস্ত স্কুলকেই খাতা দেখতে হবে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে খাতা জমা দিতে হবে। সব মিলিয়ে পর্ষদে ফল প্রকাশ নিয়ে বেশ তোরজোড় শুরু হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

বেশ কিছু শিক্ষক মহল থেকে আসা খবর অনুযায়ী মে মাসের শেষেই প্রকাশিত হতে পারে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (madhyamik exam result)। কিন্তু মধ্যশিক্ষা পর্ষদকে এই প্রশ্ন করা হলে তারা জানাচ্ছে এই মাসের শেষে অথবা জুন মাসের প্রথম সপ্তাহেই প্রকাশিত হতে পারে মাধ্যমিক পরীক্ষা ফল। সমস্ত স্কুলকে দ্রুত তাদের খাতা জমা দেবার নির্দেশ দেওয়া হয়েছে।

সব বিবেচনা করে বলা যায় যে, মাধ্যমিকের ফল প্রকাশ এবং কত পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে তা মে মাসের শেষ সপ্তাহে অথবা জুন মাসের প্রথম সপ্তাহে জানা যেতে পারে।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।