New-features-are-added-to-Whatsapp-Find-out-whats-that

হোয়াটসঅ্যাপে বিভিন্নরকম নতুন ফিচার যোগ হয়েছে এর আগে। এবার চালু হলো আরও একটি নতুন ফিচার। গত ৫ ই মে থেকে হোয়াটসঅ্যাপে চালু হলো মেসেজ রিয়্যাকশন ফিচার। এই ফিচারটির সম্পর্কে জানানো হয়েছিলো বহু আগেই। তা এবার চালু করা হলো।

WABetainfo এর তরফ থেকে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের ব্যাপারে জানানো হয়েছিলো বহু আগেই। তাদের তরফ থেকে জানানো হয়েছিলো যে, হোয়াটসঅ্যাপে মেসেজ রিয়্যাকশন ফিচার যোগ করা হবে। এই ফিচারটি কয়েক সপ্তাহ আগে থেকে বিটা টেস্টার দের কাছে পাঠানো হয়েছিলো। গত ৫ ই মে থেকে এই মেসেজ রিয়্যাকশন ফিচারটি চালু করা হয়েছে, যাতে ছ’টি ইমোজি যোগ করা হয়েছে। এই ছ’টি রিয়্যাকশন ইমোজির মধ্যে রয়েছে Like, Love, Laugh, Surprise, SadThanks

• এই মেসেজ রিয়্যাকশন ইমোজি ফিচারটি কিরকম? এতে কি সুবিধা হবে?
এই নতুন ফিচারটি ফলে যে কোনো মেসেজে রিয়্যাকশন যোগ করা সম্ভব হবে। সাধারণত হোয়াটসঅ্যাপে কোনো মেসেজে রিয়্যাকশন দিতে হলে সেই মেসেজের রিপ্লাই করে সেখানে রিয়্যাকশন দিতে হয়। কিন্তু এই নতুন ফিচারটির মাধ্যমে সরাসরি কোনো মেসেজে রিয়্যাকশন যোগ করা সম্ভব হবে।

• Meta – এর প্রোডাক্ট Messanger, Instagram- এ এই ফিচারটি আগে থেকেই রয়েছে। Meta – এর প্রোডাক্ট ছাড়াও Telegram – এও এই ফিচারটি রয়েছে আগে থেকেই।

• মেসেজ ইমোজি রিয়্যাকশন ছাড়াও আর কি কি নতুন ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপ এর নতুন আপডেটে?

Meta CEO মার্ক জুকেরবার্গ ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার গুলো সম্পর্কে একটি আপডেট দিয়েছিলো। মেসেজ ইমোজি রিয়্যাকশন ছাড়াও আসতে চলেছে আরও নতুন ফিচার। যেমন অডিও নোটে ওয়েব ফর্ম যোগ করা হয়েছে। অর্থাৎ ভয়েজ নোট পাঠানোর ক্ষেত্রেও ওয়েব ফর্ম দেখা যাবে। এর মাধ্যমে ভয়েস নোট রেকর্ড করার সময়ে পজ করা সম্ভব হবে।
এছাড়া হোয়াটসঅ্যাপে ফটো ডকুমেন্ট হিসেবে পাঠানোর সময় এতোদিন প্রিভিউ দেখা যেতো না। কিন্তু নতুন ফিচারে ডকুমেন্ট হিসেবে কোনো ফটো পাঠানোর সময় তার প্রিভিউ দেখা যাবে।

তবে হোয়াটস্যাপ এর সমস্ত ব্যবহারকারীরাই ৫ ই মে থেকেই এই মেসেজ রিয়্যাকশন ইমোজির ফিচারটি বা অন্যান্য নতুন ফিচার গুলি ব্যবহার করতে পারবে না। ধীরে ধীরে সব ব্যবহারকারীদের কাছে নতুন আপডেট পৌঁছে যাবে।

এরকম আর‌ও তথ্য সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।