PM-Kisan-Samman-Nidhi-installment-start-from-today

নমস্কার বন্ধুরা, আজ আবারও আমরা চলে এসেছি আপনাদের কাছে পিএম কিষান সম্মান নিধি যোজনার এর একটি গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে (PM Kisan Samman Nidhi installment start from today)। আপনি যদি পিএম কিষান যোজনায় আবেদন করে থাকেন, তবে আপনার জন্য রয়েছে সুখবর।আজ প্রধানমন্ত্রী লাইভ অনু্ষ্ঠানের মাধ্যমে ১০ কোটির বেশী কৃষকদের অ্যাকাউন্টে প্রায় ২১ হাজার কোটি টাকা রিলিজ করল।

এই প্রকল্পের মাধ্যমে সরকার কৃষকদের অ্যাকাউন্টে ২০০০ টাকা করে পাঠায়। তবে বিভিন্ন জালিয়াতি ধরা পরায় ১১তম কিস্তি পাঠানোর আগে সরকার এই প্রকল্পে বিষয়ক একটি বড় পরিবর্তন এনেছে। এই স্কিমের টাকা এখন কেবলমাত্র সেই সমস্ত কৃষকদের অ্যাকাউন্টে পাঠানো হবে, যারা ই-কেওয়াইসি করেছেন। বর্তমানে ই-কেওয়াইসি বাধ্যতামূলক করেছে সরকার। যেকোনো ধরনের জালিয়াতি রুখতেই সরকারের এই পদক্ষেপ। আপনি যদি এখনও ই-কেওয়াইসি না করে থাকেন তবে যতো তাড়াতাড়ি সম্ভব এটি করে ফেলুন। নাহলে আপনি ২০০০ টাকার সুবিধা পাবেন না।

• আরও পড়ুন:- আগামীকাল থেকে বদলে যাচ্ছে অ্যাক্সিস ব্যাঙ্কের এই নিয়ম, না মানলে দিতে হবে অতিরিক্ত চার্জ

• কি করে করবেন এই e-kyc :-

আপনাকে প্রথমে https://pmkisan.gov.in এই লিংকে ক্লিক করে স্ক্রল করে নিচের দিকে আসলে দেখতে পাবেন e-kyc বলে একটা অপশন। এখানে ক্লিক করেলেই আপনার কাছে চাওয়া হবে আপনার আধার কার্ডের নম্বর তারপরেই আপনার ফোন নম্বর দিতে হবে, যে নম্বরটি আপনি পি.এম .কিষান সম্মান নিধি প্রকল্পে দিয়েছেন সেই নম্বর টা। এরপর আপনাকে হাতের আঙ্গুলের ছাপ বা আধারের সাথে সংযুক্ত নম্বর দিলেই আপনার ই-কেওয়াইসি কমপ্লিট হয়ে যাবে এবং আপনি কোনো বাধা ছাড়াই ১১ তম কিস্তির টাকা পেয়ে যাবেন ।

এরপর আপনাকে স্ট্যাটাস চেক করতে হবে । অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বেনিফিশিয়ারি স্টাটাস এ ক্লিক করলে একটি নতুন পেজ খুলে যাবে। সেখানে আপনাকে আধার কার্ডের নম্বর দিলেই স্ট্যাটাস চেক করতে পারবেন। আপনার স্ট্যাটাস যদি‌ প্রসেসিং এ থাকে তবে আপনি খুব শীঘ্রই টাকা পেয়ে যাবেন।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এইরকম সরকারি প্রকল্প সংক্রান্ত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে