PM-Kisan-Yojana-important-update

ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আমরা কথা বলবো পিএম কিষান সম্মান নিধি (PM Kisan Yojana) যোজনার পেমেন্ট সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ আপডেট নিয়ে। চলুন শুরু করা যাক।

ইতিমধ্যেই পিএম কিষান সম্মান নিধি যোজনার পেমেন্টের স্ট্যাটাস চেঞ্জ হতে শুরু করেছে। যাদের এখনও পেমেন্টের স্ট্যাটাস চেঞ্জ হয়নি তাদেরও কিছুদিনের মধ্যেই স্ট্যাটাস চেঞ্জ হতে শুরু করবে।

কিছু কৃষকের স্ট্যাটাস Active থেকে Inactive করা হয়েছে। এর কারণ হিসেবে দেওয়া রয়েছে Beneficiary is Inactive due to Income Tax payee অর্থাৎ উক্ত কৃষক ইনকাম ট্যাক্স পে করে অর্থাৎ সে ইনকাম ট্যাক্স দাতা। তাই তার স্ট্যাটাস Inactive করে দেওয়া হয়েছে।

যদিও কিছুক্ষেত্রে কিছুদিন আগেই কৃষকের রেকর্ডটি PFMS/ব্যাংকের তরফ থেকে অ্যাক্সেপ্ট করে আধার নাম্বার‌ও ভেরিফাই করা হয়েছিলো। কিন্তু কোনো ইনস্টলমেন্টের পেমেন্ট প্রসিড হয়নি। অর্থাৎ ভেরিফাই হওয়ার পরেও কোনোভাবে যদি বোঝা যায় যে, সেই কৃষক ইনকাম ট্যাক্স পে করে তাহলে সেক্ষেত্রে সেই কৃষকের স্ট্যাটাসটি Inactive করে দেওয়া হবে।

যেসকল কৃষকের আধার ভেরিফাই এবং আধার ভেরিফাই মার্চ মাসে হয়েছে তাদের মধ্যে কিছু কৃষক দ্বিতীয় ইনস্টলমেন্ট এর টাকা পেয়ে গেলেও প্রথম ইনস্টলমেন্ট এর টাকা পায়নি, তাদের ক্ষেত্রে প্রথম তৃতীয় এবং চতুর্থ ইনস্টলমেন্ট এর পেমেন্ট প্রসিড হয়ে গিয়েছে। অর্থাৎ এই ব্যাক্তি তিনটি কিস্তির টাকা এক‌ই সাথে পেয়ে যাবে।

আবার কিছু কৃষক যাদের আধার ভেরিফাই এবং ব্যাংক থেকে অ্যাক্সেপ্ট মার্চ মাসে হয়েছে, তারা প্রথম ইনস্টলমেন্ট থেকে শুরু করে মোট চারটি ইনস্টলমেন্ট এর পেমেন্ট প্রসিড হয়েছে। তারা চারটি কিস্তির টাকা একবারেই পেয়ে যাবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

পোষ্টটি ভালোলাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন এবং এরকম আর‌ও তথ্য পেতে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে- Link