Recruitment-at-South-East-Central-Railway

আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? তাহলে এই খবরটি আপনার জন্য। দক্ষিণ-পূর্ব কেন্দ্রীয় রেল‌ওয়ের তরফ থেকে অ্যাপ্রেন্টিস পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এই নিয়োগ করা হবে রায়পুর ডিভিশনে। যে কোনো পশ্চিমবঙ্গবাসী মহিলা-পুরুষ উভয়েই আবেদন করতে পারবে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

• আবেদনের শেষ তারিখ:- আবেদনের শেষ তারিখ ২৪ শে মে, ২০২২

(ক) পোস্টের নাম:- অ্যাপ্রেন্টিস (Apprentices)
• শূন্যপদ:- এই পদের জন্য মোট শূন্যপদের সংখ্যা ১০৩৩ টি রায়পুর ডিভিশনের DRM অফিসে– ৬৯৬ টি শূন্যপদ, রায়পুর ডিভিশনের Wagon Repair Shop এ– ৩৩৭ টি শূন্যপদ)।
• বয়স:- এই পদের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। বয়স হিসেব করতে হবে ১ লা জুলাই, ২০২২ তারিখের পরিপ্রেক্ষিতে। সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড় পাবে।
• শিক্ষাগত যোগ্যতা:- এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কমপক্ষে ৫০% নম্বরসহ মাধ্যমিক পাশ কিংবা তার সমতুল্য যোগ্যতাসম্পন্ন হতে হবে। এছাড়াও আবেদনকারীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে I.T.I কোর্স পাশ করে থাকতে হবে।

• যেসব ট্রেডে অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে সেগুলি হলো:-

(১) রায়পুর ডিভিশনের DRM অফিসে:- ওয়েল্ডার (গ্যাস অ্যান্ড ইলেকট্রিক), টার্নার, ফিটার, ইলেকট্রিশিয়ান, স্টেনোগ্রাফার (ইংলিশ), স্টেনোগ্রাফার (হিন্দি), কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামার অ্যাসিস্ট্যান্ট, হেলথ অ্যান্ড স্যানেটারী ইন্সপেক্টর, মেশিনিস্ট, মেকানিক ডিজেল, মেকানিক রেফ্রিজারেটর অ্যান্ড এয়ারকন্ডিশনার, মেকানিক অটো ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স।

(২) রায়পুর ডিভিশনের Wagon Repair Shop এ:- ফিটার, ওয়েল্ডার, মেশিনিস্ট, টার্নার, ইলেকট্রিশিয়ান, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামার অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার (হিন্দি)।

• আবেদন পদ্ধতি:- আবেদন করতে হবে অনলাইনে। অফিসিয়াল ওয়েবসাইট https://apprenticeshipindia.org এ গিয়ে আবেদন করতে হবে।

• নিয়োগের স্থান:- এই নিয়োগ করা হবে সাউথ-ইস্ট সেন্ট্রাল রেলওয়ের রায়পুর ডিভিশনে।

• নিয়োগ পদ্ধতি:- মাধ্যমিক পরীক্ষা এবং I.T.I এর পরীক্ষার নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে। সেই মেরিট লিস্ট এর ভিত্তিতে যোগ্য প্রার্থীদের মেডিক্যাল এক্সামের জন্য ডাকা হবে। মেডিক্যাল এক্সাম এ উত্তীর্ণ হলে যোগ্য প্রার্থীদের নির্বাচন করা হবে।

° আপনি যদি এই চাকরি করতে আগ্রহী হন তবে অবশ্যই সবার আগে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে নিন, এবং তারপর আবেদন করুন।

• অফিসিয়াল নোটিফিকেশন:- Link

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

বিঃ দ্রঃ আমরা শুধুমাত্র বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনের ওপর ভিত্তি করে আপনাদের সামনে নিত্ত নতুন চাকরির আপডেট তুলে ধরি। আমরা নিজেরা কোনো রকম চাকরি প্রদান করি না।

সমস্ত চাকরির খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।