Recruitment-at-volunteer-post-at-West-Bengal

রাজ্যজুড়ে ভলেন্টিয়ার পদে প্রচুর নিয়োগ (Recruitment at volunteer post) করা হবে। বেকার যুবক-যুবতীদের একাংশের দাবি, রাজ্যে দীর্ঘদিন ধরে কর্মসংস্থানের সুযোগ নেই। পড়াশুনো শিখেও অনেকেই চাকরি পাচ্ছেন না। যারা বেশিদূর পড়াশুনো করতে পারেননি, তাদের অবস্থা আরও সঙ্গীন। করোনা মহামারির পর চাকরির বাজার আরও খারাপ হয়েছে। অনেক বেসরকারি সংস্থা কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছে। অনেকেই রুটিরুজির সংস্থান হারিয়েছে। তাদের জন্য এবার রয়েছে বড় সুযোগ। রাজ্যে নতুন করে ভলেন্টিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবল সপ্তম শ্রেণি পাশ করলেই এই পদের জন্য আপনি আবেদন করতে পারবেন। মহিলা, পুরুষ উভয়েই এই পদের জন্য আবেদন করতে পারবেন।

এবারে আলোচনা করা যাক , আপনার কাজটি কি বা আপনাকে কি করতে হবে; মূলত আপনাকে সিভিল ডিফেন্স বা ডিজাস্টার ম্যানেজমেন্ট এর আওতায় কাজ করতে হবে অর্থাৎ বিভিন্ন প্রাকৃতিক বির্পযস্ত ,যেমন উদ্ধার এর কাজ , এক কথায় মানুষের পরিষেবা দেওয়া। প্রয়জনীয় তথ্য নীচে দেওয়া হলো ।

আবেদনের শেষ তারিখ:- আগামী ১৭/৫/২২ , বিকেল ৫ টা ।

আবেদনকারীর যোগ্যতা:
১। আবেদনকারীর বয়স ১৮-৪০ এর মধ্যে হতে হবে।
২। কমপক্ষে সপ্তম শ্রেণীতে পাশ করতে হবে।
৩। অবশ্যই পশ্চিমবঙ্গের নাগরিক হতে হবে।

কোথায় আবেদন করবেন:

অফিসিয়াল নোটিফিকেশনের সঙ্গে আবেদন ফর্ম দেওয়া রয়েছে। আপনি যদি আবেদন করতে চান তবে সবার আগে আবেদন পত্রে থাকা অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করুন এবং তাতে থাকা ফর্মটি ফিলআপ করে নির্দিষ্ট ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে বা বিডিও অফিসে জমা করুন।

প্রয়জনীয় নথি:-

১। বয়সের সংশাপত্র
২।ভোটার কার্ড
৩।আধার কার্ড
৪। শিক্ষাগত যোগ্যতা। আপনার শেষ পরিক্ষার নথি(মার্কশিট)
৫। শারিরীক সক্ষমতার প্রমাণ বা সংশাপত্র(medical fitness certificate)
৬।যদি কোনো কোর্সের সংসাপত্র থেকে থাকে তাহলে সেটি দেবেন যেমন-ncc/nyks /cov/h.g/nass/ex service man

• অফিসিয়াল নোটিফিকেশন:- Link

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

বিঃ দ্রঃ আমরা শুধুমাত্র বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনের ওপর ভিত্তি করে আপনাদের সামনে নিত্ত নতুন চাকরির আপডেট তুলে ধরি। আমরা নিজেরা কোনো রকম চাকরি প্রদান করি না।

সমস্ত চাকরির খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।