Secondary-and-Higher-Secondary-Result-Important-Update

ছাত্রজীবনের দুটো বড় পরীক্ষা হলো মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। এই বছর মাধ্যমিক পরীক্ষা আগের মতো নিয়মানুসারেই হয়েছিল এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা এই প্রথম বার হোম সেন্টার অর্থাৎ নিজের স্কুলে হয়েছিল। সেকারনে এবার উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলে বিশেষ নজর থাকছে (Secondary and Higher Secondary Result Important Update)।

চলতি বছরে ৭ ই মার্চ থেকে রাজ্যে মাধ্যমিক পরীক্ষা শুরু হয় এবং ১৬ ই মার্চ শেষ হয়। অন্যদিকে রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয় ২ রা এপ্রিল এবং শেষ হয় ২৭ ই এপ্রিল। এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১১ লক্ষ ১৯ হাজার। উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সংখ্যা ছিল ৭ লক্ষ ৪৫ হাজারেরও বেশি। পরীক্ষা শেষ হবার পরই ছাত্র/ছাত্রী ও অভিভাবক অবিভাবিকাদের মধ্যে কৌতুহল প্রকাশ পায় কবে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। পরীক্ষার ফল প্রকাশ নিয়ে অনেক সম্ভাব্য তারিখ এর আগে সামনে এসেছে। তবে কোনোটিই সফল হয়নি ।

এই মুহূর্তে মাধ্যমিক পরীক্ষা ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ নিয়ে এক গুরুত্বপূর্ণ আপডেট তথ্য সামনে এসেছে। ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল জুন মাসের প্রথমার্ধে এবং উচ্চমাধ্যমিকের রেজাল্ট জুন মাসের দ্বিতীয়ার্ধে প্রকাশ হতে চলেছে। এমনটাই জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। তবে এখনও নির্দিষ্ট কোনও দিন ঘোষণা করা হয়নি।

জুনের ২-৩ তারিখের মধ্যে খাতা রিভিউ এর কাজ সম্পূর্ণ করার পরেই নির্দিষ্ট দিনক্ষণ মিডিয়া কনফারেন্স করে ঘোষণা করবে শিক্ষা সংসদ।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে