Swami-Vivekananda-Scholarship-important-update

পশ্চিমবঙ্গের একটি জনপ্রিয় স্কলারশিপ হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপ (Swami Vivekananda Scholarship)। এই স্কলারশিপ মূলত মেধা সম্পন্ন ছাত্র/ছাত্রীদের প্রদান করা হয়ে থাকে। এই স্কলারশিপ পাবার বেশ কিছু ক্রাইটেরিয়া আছে।

২০২১-২০২২ সেশনে প্রচুর ছাত্র/ছাত্রী এই স্কলারশিপে আবেদন করেছিলেন। তাদের অনেককেরই টাকা জানুয়ারী মাস থেক অ্যাকাউন্টে ঢুকতে শুরু করেছিল।এদের বেশিরভাগই নতুন অর্থাৎ fresh application। আর রিনুয়ালদের ক্ষেত্রে স্ট্যাটাস অনেক দিন থেকেই approved হয়েছিলো, গত দুই তিন দিন থেকে সেই সব স্ট্যাটাস পরিবর্তন হতে শুরু করেছে অর্থাৎ sanction হতে শুরু করেছে।

এরই মধ্যে গতকালকে সন্ধ্যেবেলা থেকে একটি সমস্যার তৈরি হয়, হঠাৎ করেই অনেকের স্ট্যাটাস sanction থেকে approved হয়ে যাচ্ছে। তো আপনার স্ট্যাটাস‌ও যদি এমন পরিবর্তন এসে থাকে তাহলে ঘাবড়ানোর বা ভয় পাবার কোনো কারন নেই ‌। হঠাৎ করে এভাবে স্ট্যাটাস পরিবর্তন এর কারনগুলি সম্পর্কে নীচে আলোচনা করা হলো :-

১। technical issue এর কারনে অনেক সময় এমন ভুলভ্রান্তি হয়ে থাকে। সেখানে কারও কোনো হাত থাকে না ।

২। আধিকারিকদের ভুলের কারনেও অনেক সময় এমনটা হয়ে থাকে।

৩। প্রতি লটে একটি নির্দিষ্ট অর্থ বরাদ্দ করা হয়ে থাকে , তার থেকে যদি বেশী সংখ্যায় sanctioned করা হয়, তাহলেও আবার approved হতে পারে।

আপনার স্ট্যাটাসেও যদি এমন পরিবর্তন এসে থাকে তাহলে নিশ্চিন্ত থাকুন। পরবর্তী ফান্ড অ্যাভেলেবল হলেই কিন্তু আপনাদের টাকা দিয়ে দেওয়া হবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এইরকম স্কলারশিপ সংক্রান্ত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে