Verify-Aadhaar-card-for-saving-from-fraud

বর্তমান সময়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস গুলির মধ্যে আধার কার্ড অন্যতম গুরুত্বপূর্ণ একটি ডকুমেন্টস, সমস্ত কাজেই এই ডকুমেন্টসটি বর্তমানে আমাদের কাজে আসে। কিন্তু গত কিছুদিনের মধ্যে আধার কার্ড নিয়ে বিভিন্ন ধরনের ঘটনা সামনে এসেছে। যেখানে জাল আধার কার্ড তৈরি করে মানুষ বিভিন্ন খারাপ কাজে ব্যবহার করছে।

সেজন্য আধার কার্ড সেবা কেন্দ্র অর্থাৎ UIDAI আধার কার্ড ফ্রড নিয়ে সাধারণ মানুষকে সচেতন করেছে। এবং সকলে নিজের আধার কার্ড ভেরিফাই করে নিতে বলেছে। আধার কার্ড ভেরিফাই এর জন্য বিভিন্ন পথ তারা অবলম্বন করতে বলেছে। যার মধ্যে একটি হলো আধারের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের আধার নাম্বার দিয়ে নিজের আধার কার্ড ভেরিফাই করা।

UIDAI আরও জানিয়েছে কোনো অচেনা মানুষের কাছে নিজের আধার কার্ডের কপি যেন না দেওয়া হয় এতে তারা সেই কপি বিভিন্ন কাজে ব্যবহার করতে পারে যার ফলে অবশেষে আপনাকে মাশুল গুনতে হতে পারে।

এবার জেনে নিই কিকরে আপনি আপনার আধার কার্ড ভেরিফাই করবেন? এরজন্য আপনাকে সবার প্রথমে আধারের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং তারপর My Aadhaar অপশনের আন্ডারে থাকা Verify an Aadhaar Number এ ক্লিক করুন। এরপর আপনার সামনে একটি নতুন পেজ খুলে যাবে যেখানে আপনাকে আপনার আধার নাম্বার এবং নীচে থাকা ক্যাপচা কোডটি বসাতে হবে তারপর নীচে থাকা Procced And Verify Aadhaar এ ক্লিক করতে হবে। ব্যাস এরপর আপনার আধার কার্ড ভেরিফাই সম্পূর্ণ হবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link