West-Bengal-College-University-exam-update-2022

নমস্কার বন্ধুরা, বর্তমান সময়ে সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খুলে গিয়েছে, দীর্ঘকাল বন্ধ থাকার পর আবার আগের নিময়ে চলতে শুরু করেছে সবই। কিন্তু করোনার চতুর্থ ঢেউ দরজায় কড়া নাড়ছে। এমতাবস্থায় ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে একটি নর্মাল প্রশ্ন উঠে আসছে, যে পরবর্তী সেমিষ্টার অনলাইনে হবে না অফলাইনে

বর্তমান সময়ে একটু লক্ষ্য করলে দেখা যাবে বেশ কিছু ইউনিভার্সিটি অনলাইনে পরীক্ষা নেবার কথা ভাবছে আবার কিছু ইউনিভার্সিটি অফলাইনে পরীক্ষা নেবার কথা ভাবছে, আবার কিছু ইউনিভার্সিটি হোম সেন্টারে পরীক্ষা নেবার কথাও তাদের বক্তব্যের মাধ্যমে তুলে ধরেছে।

• আরও পড়ুন:- মাধ্যমিক পাশে দক্ষিণ-পূর্ব সেন্ট্রাল রেলওয়েতে কর্মী নিয়োগ

এরই মধ্যে গরমের ছুটি পড়েছে যার মধ্যে রাজ্যের বেশিরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস হচ্ছে অনলাইনেঅনলাইনে ক্লাস হবার ফলে বেশ কিছু ছাত্র-ছাত্রী অনলাইনে পরীক্ষা নেবারও দাবী তুলেছে। তারা অনলাইনে বিভিন্ন পিটিশনে সই করা থেকে শুরু করে ইমেল পাঠানো কোনটাতেই খামতি রাখছে না। তাদের দাবি এই সেমিষ্টারের বেশির ভাগ ক্লাস হচ্ছে অনলাইনে (বিশেষ কিছু প্রতিষ্ঠান বাদে) তাই তাদের পরীক্ষাও অনলাইনে নেওয়া হোক।

তাদের এই দাবি মেনে পরীক্ষা অনলাইনে হবে না অফলাইনে হবে তা জানা যাবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের কর্ম-কর্তাদের বৈঠকের পরেই। যতদূর জানা যাচ্ছে খুব তারাতারি রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের কর্ম-কর্তারা বৈঠক করতে চলেছে এবং তার পরেই কোন কোন কলেজে বা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা হবে আর কোন কোন কলেজ বা বিশ্ববিদ্যালয়ে অফলাইনে পরীক্ষা হবে তা চুড়ান্ত ভাবে জানা যাবে।

এরকম আর‌ও গুরুত্বপূর্ণ আপডেট সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম  আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।