West-Bengal-Volunteer-Recruitment-2022

আপনি কি দীর্ঘদিন ধরে চাকরি খুঁজছেন? তবে এই খবরটি আপনার জন্য। করোনা মহামারির জেরে প্রায় দু’বছর ধরে লকডাউনের দরুণ রাজ্যজুড়ে চাকরি প্রার্থীদের অবস্থা সঙ্গীন। যারা বেশিদূর পড়াশোনা করতে পারেননি তাদের অবস্থা আরও শোচনীয়। তবে এবার সকলের জন্য রয়েছে সুখবর। রাজ্যের জেলায় আপদ মিত্র স্কিমে ভলেন্টিয়ার নিয়োগের (West Bengal Volunteer Recruitment 2022) বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পুরুষ, মহিলা উভয়েই এই পদের জন্য আবেদন করতে পারবে। সপ্তম শ্রেণি পাশ করলেই আপনিও আবেদন করতে পারবেন এই চাকরির জন্য।

ভলেন্টিয়ার হিসেবে আপনাকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের ফলে ক্ষয়ক্ষতি হলে মানুষকে উদ্ধার, ত্রাণ বিতরণ এর কাজ করতে হবে অর্থাৎ ডিজাস্টার ম্যানেজমেন্ট এর আওতায় কাজ করতে হবে। চলুন তবে দেখে নেওয়া যাক কারা আবেদন করতে পারবেন, কিভাবে আবেদন করবেন, কি কি যোগ্যতা প্রয়োজন এই পদে আবেদনের জন্য :-

• আবেদনের শেষ তারিখ:- ২৪ শে মে, ২০২২; দুপুর ৩টে পর্যন্ত।

(ক) পোস্টের নাম:- ভলেন্টিয়ার
• বয়স:- আবেদনকারীর বয়স ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে। তবে রিটায়ার্ড মেডিক্যাল প্রফেশনাল, এক্স-আর্মি অফিসার, সিভিল ইঞ্জিনিয়ার দের ক্ষেত্রে বয়সে ছাড় রয়েছে।

• আবেদনকারীর যোগ্যতা:-
১. রামপুরহাট-I ডেভলপমেন্ট ব্লকের স্থানীয় বাসিন্দা হতে হবে।
২. আবেদনকারীকে কমপক্ষে সপ্তম শ্রেণি পাশ করতে হবে।
৩. এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্যই মানসিক ও শারীরিকভাবে সুস্থ হতে হবে।

• কিভাবে আবেদন করবেন:-
এই পদের জন্য আবেদনের প্রক্রিয়াটি অফলাইনে সম্পন্ন করতে হবে। আবেদন করার জন্য প্রয়োজনীয় ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত তথ্য পূরণ করতে হবে এবং ওই তথ্যগুলির সাপোর্টিং ডকুমেন্টস জুড়ে দিয়ে খামে ভরে খামটি মুখবন্ধ করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

• আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:-
ব্লক ডেভলপমেন্ট অফিসারের অফিস, রামপুরহাট-I ডেভলপমেন্ট ব্লক, রামপুরহাট, বীরভূম।
(Office of the Block Development Officer, Rampurhat-I Development Block, Rampurhat, Birbhum)

• নিয়োগের প্রক্রিয়া:-
আবেদনকারী প্রার্থীদের শারীরিক দক্ষতা এবং অন্যান্য বিষয়গুলির ওপর নির্বাচন করে প্রার্থীদের নির্বাচন করা হবে।

• নিয়োগের স্থান:- এই নিয়োগটি করা হবে বীরভূম জেলার রামপুরহাট-I ডেভলপমেন্ট ব্লকে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

° আপনি যদি এই চাকরি করতে আগ্রহী হন তবে অবশ্যই সবার আগে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে নিন, এবং তারপর আবেদন করুন।

• অফিসিয়াল নোটিফিকেশন:- Link

বিঃ দ্রঃ আমরা শুধুমাত্র বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনের ওপর ভিত্তি করে আপনাদের সামনে নিত্ত নতুন চাকরির আপডেট তুলে ধরি। আমরা নিজেরা কোনো রকম চাকরি প্রদান করি না।

সমস্ত চাকরির খবর সবার আগে পেতে ডানদিকের নীচে থাকা টেলিগ্রাম আইকনে ক্লিক করে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন।