Aadhaar-Card-correction-update-new-rules

আপনি কি আধার সংশোধন করতে চান অথবা আধার সংশোধনের ক্ষেত্রে নানান সমস্যার মুখোমুখি হচ্ছেন? তবে এই খবরটি আপনার জন্য। যে সকল ভারতীয় নাগরিকরা আধার সংশোধনের ক্ষেত্রে নানারকম সমস্যার মুখোমুখি হচ্ছেন অথবা আধার সংশোধন/ আপডেট করতে ইচ্ছুক তাদের জন্য রয়েছে দারুণ সুখবর (Aadhaar Card correction)। আধার কার্ডের বিভিন্ন তথ্য সংশোধনের ক্ষেত্রে কোনো আধার সেবা কেন্দ্র (Aadhaar Seva Kendra) অথবা ডাকঘরে যাওয়ার আর কোনো প্রয়োজন নেই। এবার থেকে কোনোরকম সমস্যা ছাড়াই বাড়ি বসে সংশোধন/ আপডেট করতে পারবেন আপনার আধার কার্ড।

ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI) এর তরফে প্রকাশিত একটি রিপোর্টে জানানো হয়েছে, ভারতের সাধারণ নাগরিকরা যাতে বাড়ি বসে কোনোরকম সমস্যা ছাড়াই আধার সংশোধন করতে পারেন সে ব্যাপারে ইতিমধ্যেই উদ্যোগ নিয়েছে UIDAI। এবার থেকে আধার আপডেট, আধার কার্ডের বিভিন্ন তথ্য সংশোধন এবং শিশুদের আধার কার্ড তৈরি সহ বিভিন্ন কাজ বাড়ি বাড়ি গিয়ে করে দেবেন ডাক বিভাগের কর্মীরা।

ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া (UIDAI) এর তরফে আরও জানানো হয়েছে, প্রথম দফায় প্রায় ৪৮ হাজার কর্মীকে এই কাজের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তবে পরবর্তীতে প্রায় ১.৫ লক্ষ কর্মীকে এই কাজে নিয়োগ করা হবে বলেই জানিয়েছে UIDAI। এই কাজগুলি সফলভাবে সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ল্যাপটপ, ডেস্কটপ এবং অন্যান্য ডিজিটাল ডিভাইস প্রদান করা হবে কর্মীদের। এই পরিষেবা যে শুধুমাত্র শহরাঞ্চলে সীমাবদ্ধ থাকবে এমনটা নয়। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও পরিষেবা দেওয়ার ক্ষেত্রে প্রস্তুত এই কর্মীরা।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে