Apply-to-Gaurav-Foundation-Scholarship-and-get-upto-2-lakh-rupees

আপনি কী ভালো কোনো স্কলারশিপে আবেদন করতে চাইছেন? তাহলে এই খবরটি আপনার জন্য। গৌরব ফাউন্ডেশন স্কলারশিপে (Gaurav Foundation Scholarship) আবেদন করে বছরে দু’লক্ষ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন। কী এই স্কলারশিপ, কারা কারা আবেদন করতে পারবেন, কীভাবে আবেদন করবেন, ইত্যাদি সমস্ত কিছু বিষয় নিয়ে নীচে আলোচনা করা হলো।

• গৌরব ফাউন্ডেশন স্কলারশিপ (Gaurav Foundation Scholarship):-
এই স্কলারশিপ চেন্নাইয়ের বিখ্যাত গৌরব ফাউন্ডেশন নামক একটি জনপ্রিয় কোম্পানি থেকে দেওয়া হয়। এই স্কলারশিপের মাধ্যমে ভারতের যেকোনো কলেজে পঠনরত স্নাতকোত্তর স্তরের পড়ুয়ারা বছরে ২ লক্ষ টাকা করে পেয়ে থাকে এবং বিদেশের কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পঠনরত পড়ুয়ারা বছরে সর্বোচ্চ ১০ লক্ষ টাকা পেয়ে থাকে।

• কারা এই স্কলারশিপে আবেদন করতে পারবেন?
(১) ভারতীয় শিক্ষার্থী হতে হবে।

(২) ভারত ব্যতীত অন্য কোনো দেশের পাসপোর্ট থাকলে হবে না।

(৩) স্নাতকোত্তর (PG) স্তরে পড়াশোনা করতে হবে।

(৪) আবেদনকারীকে দশম ও দ্বাদশ শ্রেণীতে নূন্যতম ৬০% মার্কস পেতে হবে।

(৫) আবেদনকারী যেন ভারতের যেকোনো স্বীকৃতিপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে নিজের স্নাতক ডিগ্রী সম্পন্ন করে থাকে।

(৬) আবেদনকারীর বয়স ৩৫ বছরের কম হতে হবে।

সমস্ত রকম সরকারি ভাতা, স্কলারশিপ, প্রকল্পের আপডেট পেতে এখুনি যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে- Link

• কীভাবে এই স্কলারশিপের জন্য আবেদন করবেন?
গৌরব ফাউন্ডেশন স্কলারশিপের জন্য অনলাইন ও অফলাইন দুভাবেই আবেদন করা যায়।

° অনলাইনে আবেদন করতে গেলে পড়ুয়াদের গৌরব ফাউন্ডেশনের অফিসিয়াল ওয়েবসাইটে www.gauravfoundation.org গিয়ে ১৫০০ টাকা অনলাইনে পেমেন্ট করতে হবে এবং তারপরে আবেদনপত্রটি ডাউনলোড করে ভালোভাবে ফিল আপ করে তার সাথে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলোর ফটোকপি একসাথে Gaurav Foundation, G-107, Vidyasagar Oswal Garden, 210-212, Cochrane Basin Road, Korukkupet, Chennai – 600021 এর ইমেল আইডিতে মেল করতে হবে।

° অফলাইনে আবেদন করতে হলে শিক্ষার্থীরা উপরোক্ত একই পদ্ধতিতে আবেদনপত্রটি ফিল আপ করবেন এবং তার সাথে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো attach করে মুখবন্ধ খামে ১৫০০ টাকা সমেত উপরে উল্লেখিত গৌরব ফাউন্ডেশনের ঠিকানায় পাঠিয়ে দিবেন।

মনে রাখবেন, আবেদন করলেই এই স্কলারশিপের টাকা পাবেন না। উক্ত কোম্পানির টিমের দ্বারা আপনার আবেদনপত্র ও নথিসমূহ ভালোভাবে যাচাই হবে এবং আপনার আবেদনের সত্যতা, আপনার মেধা, পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং স্কুল ও কলেজে আপনার পারফরমেন্সের ভিত্তিতে আপনাকে স্কলারশিপের জন্য যোগ্য কিনা তা বিবেচনা করা হবে। যদি আপনি যোগ্য বলে বিবেচিত হন তাহলে আপনার ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি উক্ত স্কলারশিপের টাকা দিয়ে দেওয়া হবে।

• ইমেল আইডি – [email protected]

আবেদন করুন মৌলানা আজাদ স্কলারশিপের জন্য, পেয়ে যান ২৪,০০০ টাকা পর্যন্ত