Awas-Yojana-List-Check-2022-23

আপনি কী আবাস যোজনার ঘর পাওয়ার জন্য আবেদন করেছিলেন? তাহলে এই খবরটি আপনার জন্য। আবাস যোজনার জন্য আবেদন করার পরে অনেকেই এই প্রকল্পের উপভোক্তাদের লিস্ট খুঁজে পাচ্ছেন না। এবারে তা নিয়েই চলে এসেছে বড়ো আপডেট। নতুন এই অনলাইন পদ্ধতির মাধ্যমে বাড়িতে বসেই মোবাইলে আবাস যোজনার তালিকা চেক করে নিতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক, সহজসরল এই পদ্ধতিটির সম্পর্কে।

• কীভাবে আবাস যোজনার লিস্ট চেক করবেন (Awas Yojana List Check)?
১) প্রথমে মোবাইলে pmayg.nic.in তে যাবেন।

২) মোবাইলের মাধ্যমে এই ওয়েবসাইটে গেলে Main Menu লেখাটির পাশের তিনটি লাইন চিহ্নে ক্লিক করবেন এবং Awaasoft অপশনের অধীনে Report এ ক্লিক করবেন। (ডেস্কটপ বা ল্যাপটপের মাধ্যমে এই ওয়েবসাইটে গেলে উপরের দিকেই Awaasoft অপশনটি পেয়ে যাবেন।)

৩) এবার Social Audit Reports এর মধ্যে Beneficiary details for verification অপশনে ক্লিক করবেন।

৪) এরপরে Selection Filters এ পরপর নিজের রাজ্য, জেলা, ব্লক, পঞ্চায়েত, সাল (2022-23 বা আগের বছরের দেখতে চাইলে আগের সাল বেছে নেবেন ) ইত্যাদি সিলেক্ট করে নীচের captcha কোডটি হুবহু টাইপ করে Sumbit এ ক্লিক করবেন।

তাহলেই নীচে Download Excel ও Download PDF এর অপশন আসবে। সেই লিংকে ক্লিক করে আপনি আবাস যোজনার তালিকা ডাউনলোড করে নিতে পারেন। এছাড়া অপশনগুলোর নীচেও লিস্টটি দেখাবে। আপনি সেখানেও নিজের নাম রয়েছে কিনা তা চেক করতে পারবেন। যদি আপনার নাম উক্ত তালিকায় থেকে থাকে তাহলে আপনি পিএম আবাস যোজনার মাধ্যমে পাকা বাড়ি বানানোর জন্য ১,২০,০০০ টাকা তিনটি কিস্তিতে পেয়ে যাবেন।

• সরাসরি নাম চেক করুন – Link

সরকারি প্রকল্প সংক্রান্ত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে