Daily-Horoscope-Rashifal-in-Bengali-21st-June-Tuesday

১) মেষ রাশি:- বাইরে খেলাধূলার জন্য আজ আপনি আকর্ষিত হবেন। আপনার জন্য আজ ধ্যান ও যোগ ভালো ফলদায়ক হবে। আপনি আজকে ভালো অর্থ উপার্জন করবেন, এই উপার্জিত অর্থ আপনার হাতের মধ্যে দিয়ে চলে যেতে দেবেন না, শক্ত করে ধরে রাখুন বা সঞ্চয় করুন। বন্ধুবান্ধবদের সাথে সময় কাটান ও উপভোগ করুন, কিন্তু নিজে থেকে কোনো খরচপাতিতে এগোবেন না , তা নাহলে আপনার পকেট শূন্য হতে পারে। আপনার ভালোবাসার মানুষটির ফিলিংস বোঝার চেষ্টা করুন। আপনার নিজের প্রতি আত্মবিশ্বাস আরও দৃঢ় হবে এবং আপনার অগ্রগতি হবে। ফাঁকা সময়ের সঠিক ব্যবহার আপনাকে শিখতে হবে, নয়তো জীবনে আপনি সবার পেছনে থেকে যাবেন। আপনার স্ত্রী আজ আপনার জন্য সত্যিই বিশেষ কিছু করবেন।

২) বৃষ রাশি:- শারীরিক সুস্থতা এবং ওজন কমানোর জন্য যেসব কর্মসূচী আপনি গ্রহন করবেন ‌তা থেকে ভালো ফলাফল লাভ করবেন। আপনি আজ যথেষ্ট পরিমাণ অর্থ উপার্জন করবেন এবং মানসিক শান্তি লাভ করবেন। আপনি যদি অফিসে অতিরিক্ত সময় ব্যয় করেন তাহলে আপনার পারিবারিক জীবনে তার প্রভাব পরবে। সতর্ক থাকুন, কেউ আপনার সাথে প্রেমের ছল করতে পারে। কোনো দায়িত্বগ্রহণ করলে সেই কাজে আপনি আত্মতৃপ্তি পাবেন। এই রাশির জাতক/জাতিকারা আজ নিজের ভাই, বোনের সাথে ঘরে কোনো সিনেমা দেখতে পারেন। এমন করে আপনাদের মধ্যে সম্পর্ক ও ভালোবাসা আরও দৃঢ় হবে। আপনার স্ত্রীর কাজে আপনি অসুবিধা বোধ করবেন, কিন্তু পরে আপনি বুঝতে পারবেন এটা ভালোর জন্যই ঘটেছিল এবং আপনি নিজের ভুল বুঝতে পারবেন।

৩) মিথুন রাশি:- কাজের জায়গা থেকে চাপ আসবে এবং ঘরেও মতভেদের জন্য আপনার মন মেজাজ খারাপ থাকবে, যার কারনে আপনি কাজে মনোনিবেশ করতে পারবেন‌ না। বিচক্ষণতার সাথে বিনিয়োগ বা কষ্টার্জিত পয়সা কোথায় লাগাচ্ছেন সে সম্পর্কে নিশ্চিত হোন। আপনার ভাইকে সাহায্য করুন। কোনো মতবিরোধে অহেতুক সায় দেবেন না, পরিবর্তে সেগুলিকে সমাধানের চেষ্টা করুন। প্রেম সংক্রান্ত যে কোনো পদক্ষেপ নেওয়া আজ আপনার জন্য ঠিক হবে না। আজ, কর্মক্ষেত্রে কোনো পুরোনো কাজের জন্য প্রশংসা পেতে পারেন। আফিসের কাজে আপনার পদোন্নতি হওয়ার সম্ভবনা‌ রয়েছে। ব্যবসায়ীরা আজ তাদের ব্যবসা সম্প্রসারণ সম্পর্কে আপনি কোনো পদক্ষেপ গ্রহন‌ করতে পারেন। মানুষজনের ভীড় থেকে দূরে গিয়ে, আজ আপনি কিছুটা সময় কাটাতে পারেন। আজ আপনি নিজের জন্য সময় পাবেন তবে অফিসের কাজের জন্য ফেঁসে যাবেন। আপনার ব্যস্ততা আজ আপনার স্ত্রীর মনে সন্দেহের সৃষ্টি করবে। কিন্তু দিনের শেষে তিনি নিজের ভুল বুঝতে পারবেন ও আপনাকে আরও আপন করে নেবে।

৪) কর্কট রাশি:- স্বাস্থ্যের দিক থেকে আজ আপনার বেশ ভালো দিন। আপনার মনের ইচ্ছা শক্তিই আপনাকে কাঙ্খিত বল এনে দেবে এবং শক্তিশালী করে তুলবে। আজ আপনি অর্থ-সংক্রান্ত কোনো ঝামেলার মুখোমুখি হতে পারেন তার সম্ভবনা‌ রয়েছে, তবে আপনার বুদ্ধিমত্তার সাহায্যে আপনি আপনার ক্ষতিটিকে আটকে বা রুখে নিতে সক্ষম হবেন। আত্মীয় বা বন্ধুরা আজ হঠাৎ আপনার বাড়িতে আড্ডা দিতে আসতে পারেন। প্রেম সংক্রান্ত বিষয়ে কোনো খারাপ আচরণ করবেন না। আপনার আত্মবিশ্বাস আপনার কর্মজীবনে প্রভাব তৈরি করবে, এর ফলে আপনি অন্যদেরকে আপনার লক্ষ্য সম্পর্কে আশ্বস্ত করতে পারবেন এবং তাদের সহায়তা পেতে সক্ষম হবেন। আজকে কথোপকথন বা ভাষার আদানপ্রদানই আপনার শক্তি হবে। আজ আপনার স্ত্রীর সাথে আপনার ঝগরা হতে পারে, কিন্তু নৈশভোজনের সময় সবটা মিটকুট হয়ে যাবে।

৫) সিংহ রাশি:- সারাদিনের কাজের চাপে আপনার মেজাজ খিটখিটে স্বভাবের হবে। আজ আপনার অর্থ ছড়িয়ে ছিটিয়ে থাকার কারনে, আপনার সঞ্চয় খুব একটা হবে না। আপনার সঙ্গী বা সাথী আজ আপনার সহায়ক এবং সাহায্যকারী হবে। কাউকে তার প্রেমে সফল হতে সাহায্য করুন। আপনি ভাগ্যবান ব্যাক্তিদের মধ্যে একজন। সব কজের ক্ষেত্রেই আজ আপনি এগিয়ে থাকবেন, কেননা সমস্ত কিছু আপনার
পক্ষেই থাকবে।

৬) কন্যা রাশি:- আজকে আপনার স্বাস্থ্যের সমস্যার জন্য আপনি কোনো গুরুত্বপূর্ণ কাজে যেতে পারবেন না। বেশ কিছু কঠিন সময়ের মুখোমুখি আপনাকে হতে হবে। কিন্তু নিজেকে সঠিকভাবে চালিত করতে আপনার যুক্তির ব্যবহার করুন। যে সকল ছাত্ররা বিদেশে পড়াশোনা করতে চান তাদের পড়াশোনার জন্য আর্থিক সঙ্কট দেখা দেবে। আপনার পক্ষে আবেগ নিয়ন্ত্রণ করা কষ্টের হয়ে দাঁড়াবে। প্রেমের ক্ষেত্রে যদি আপনার হার্টবিট হয়, তবে এই ইঙ্গিতের মাধ্যমে আপনি বুঝতে পারবেন যে আপনি প্রেমে পড়েছেন। কর্মক্ষেত্রে যাকে আপনি শত্রু ভেবেছিলেন তিনি আসলে আপনার শুভাকাঙ্খী, এটা আজকে আপনি‌ অনুভব‌ করতে পারবেন। যারা ছাত্র/ছাত্রী আছেন তারা আজকের কাজ আজই করুন‌, ঝুলিয়ে রাখবেন‌ না। ফাঁকা সময় পেলেই নিজের কাজটা সম্পূর্ণ করে নিন। এটা করা আপনার পক্ষে ভীষন উপকারী হবে। আজ আপনাদের দুই স্বামী-স্ত্রীর মধ্যে উত্তেজনার সৃষ্টি হবে, এটি দীর্ঘ সময় পর্যন্ত থাকলে সমস্যা দেখা দিতে পারে।

৭) তুলা রাশি:- আপনার আবেগপ্রবনতা আপনার স্বাস্থ্যের অবনতির কারন হতে পারে। বিদেশে‌ যদি আপনি কোনো জমি ক্রয় করে থাকেন তবে আজ বিক্রির জন্য ভাল দাম পাবেন । ডাকের মাধ্যমে আসা কোনো চিঠি আজকে আপনার পুরো পরিবারের জন্য খুশির খবর বয়ে আনবে। আজ আপনি এবং আপনার দুজনেই ভালোবাসার সমুদ্রে ডুব দেবেন এবং হারিয়ে যাবেন একটি আলাদা জগৎ এ, এর সাথেই প্রেমের অভিজ্ঞতা লাভ করবেন। আপনার সিনিয়র আপনার কাজের প্রতি সন্তুুষ্ট হয়ে মুগ্ধ হতে পারে। একজন অভিনেতার মতো আচরন করুন , কিন্তু সেটা যেনো প্রশংসনীয় হয়। যখন আপনার জীবন সাথী অসাধারণ হয়ে ওঠে তখন আপনার জীবন সত্যিই মোহিত হয়ে যায়, আপনি আজ তা অনুভব করবেন।

৮) বৃশ্চিক রাশি:- অতিরিক্ত দুশ্চিন্তা আপনার মানসিক শান্তি কেড়ে নেবে। যে কোনো বিষয়ে দুশ্চিন্তা কম করুন নাহলে আপনার উদ্বেগ এবং বদমেজাজ আপনার শরীরকে বিরূপভাবে প্রভাবিত করবে। আজ আপনি যেকোনো কারনবশত প্রচুর অর্থ ব্যয় করবেন, তাসত্ত্বেও, আজ আপনার আর্থিক অনটন থাকবে না। আপনি আজ আপনার বাড়ির কিছু গুরুত্বপূর্ণ জিনিস পরিবর্তন করতে পারেন। কেউ আপনার প্রশংসা করবে। ব্যাবসার ক্ষেত্রে অন্য দেশের সাথে যোগাযোগ করবার জন্য আজ একটি শুভ দিন। আজকে আপনি ঘরের ছোট সদস্যকে নিয়ে পার্কে বা শপিং মলে যেতে পারেন। আজ একটি ভালো দিন, কর্মক্ষেত্রে দিনটিকে ভালভাবে কাজে লাগান।

৯) ধনু রাশি:- আপনার আত্মবিশ্বাস এবং সহজ কাজের সময়সূচীর জন্য আজ আপনি আরাম করার একটু সুযোগ‌ পাবেন। আজ অজানা উৎস থেকে অর্থ আসবে, যা আপনার আর্থিক সমস্যার সমাধান করবে। বন্ধুবান্ধবদের সাথে কাটানো সন্ধ্যাটির মূহুর্ত এবং কিছু কেনাকাটি অত্যন্ত আনন্দময় ও আকর্ষণীয় হবে। আজ আপনার এমন বন্ধুর সাথে দেখা হবে, যে আপনার জন্য যত্নশীল এবং সমবেদনাশীল। নতুন প্রস্তাবনা লোভনীয় হবে কিন্তু কোন হঠকারী সিদ্ধান্ত নেওয়া বিবেচকের কাজ হবে না। অনেকের ক্ষেত্রে আজ ভ্রমণ ক্লান্তিকর এবং চাপের হবে। যখন সব ঝগড়া-বিবাদ ভুলে আপনার জীবনে আবার আপনার স্ত্রী ফিরে আসবে এবং আপনাকে ভালোবাসবে তখন আপনার মনে হবে এ যেনো এক আলাদা জগৎ।

১০) মকর রাশি:- অতীতের কাজ থেকে আসা সাফল্য আপনার সাহস ও শক্তি বাড়িয়ে তুলবে। যারা নিজের আত্মীয়-পরিজনেদের সাথে তাদের ব্যবসা পরিচালনা করছেন তাদের আজ খুব সতর্ক থাকা দরকার, অন্যথায় আর্থিক লোকসান হতে পারে। আপনার পরিবারের সদস্যদের সঙ্গে কিছু অসুবিধা থাকবে কিন্তু এরফলে আপনার মনের শান্তি নষ্ট হতে দেবেন না। আপনি আজ সারাদিন ভালবাসার ছলনায় বিভোর হয়ে রবেন, দিনটি আজ আপনাকে আবদ্ধ করে রাখবে। শুধুমাত্র সুখ অনুভব করুন। দিবাস্বপ্নে আপনার পতন অনিবার্য, সুতরাং নিজের কাজ অন্যকে দিয়ে কখনোই করাবেন না। আপনার পথে যারাই আসবে তাদের প্রতি বিনীত এবং নমনীয় হোন। কেবলমাত্র কিছু নির্বাচিত ব্যক্তিই আপনার রহস্যের উদঘাটন‌ করতে পারবেন। আপনার সঙ্গী আপনাকে অপমান করতে পারে, যার কারনে আপনি বিবাহ ভেঙে দিতে বাধ্য হবেন।

১১) কুম্ভ রাশি:- শিক্ষাপ্রগতিতে পদক্ষেপ গ্রহণ আপনাকে অনুপ্রাণিত করবে। আপনি যেমন সাফল্য অর্জন করবেন তেমন সময়ের সাথে সাথে আপনার ধারণার পরিবর্তন হবে। আপনার ব্যক্তিত্বের উন্নতি হবে এবং আপনার মন সমৃদ্ধ হবে। আজ, আপনি অতিরিক্ত অর্থ ব্যয় করা থেকে নিজেকে বিরত রাখুন, অন্যথায় অর্থের অভাব হতে পারে। আপনার নতুন প্রকল্প বা কোনো পরিকল্পনার সম্পর্কে আপনার বাবা-মায়ের বিশ্বাস অর্জনের জন্যও এই সময়টি ভালো। দিনটি আপনার বিশিষ্ট ব্যক্তিদের সাথে পরিচিতি ও তাদের পরামর্শ আপনাকে আরও ভালো ধারণা এবং পরিকল্পনা এনে দেবে। আজকে যতো পারবেন লোকজন বা গ্যাঞ্জাম থেকে দূরে থাকার চেষ্টা করুন। অন্য মানুষদের সময় দেওয়ার থেকে অনেক ভালো হবে যদি আপনি নিজেকে সময় দেন। আপনার জীবন সঙ্গীর ভেতরে যে সৌন্দর্য্য লুকিয়ে রয়েছে আজ ধীরে ধীরে তা নির্গত হবে।

১২) মীন‌ রাশি:- আজ আপনি আপনার পরিবারের বয়জেষ্ঠ্যদের কাছ থেকে আর্থিক পরিচালনা এবং সঞ্চয় সম্পর্কে পরামর্শ চাইতে পারেন এবং সেগুলি আপনার দৈনন্দিন জীবনে ব্যবহার করতে পারেন। বাচ্চারা মনোযোগ দাবি করে কিন্তু সুখও বয়ে আনে। যদি আজকে আপনি কোনো ডেটে যান তাহলে বিতর্কমূলক আলোচনা একেবারেই করবেন না। আজ আপনার এক গোপন প্রতিপক্ষ থাকবে যিনি আপনাকে ভুল প্রমাণ করার চেষ্টা করবে। আপনি কাউকে কিছু না জানিয়ে একা নিরিবিলিতে সময় কাটানোর জন্য বাইরে চলে যেতে পারেন।আপনি একা থাকবেন কিন্তু শান্ত থাকতে পারবেন না কারন‌ অনেক চিন্তাভাবনা আপনার মনের ভিতরে উদ্বেগের সৃষ্টি করবে। আপনার প্রতিবেশীরা আপনার বিবাহিত জীবনকে আশান্ত করাবার চেষ্টা করতে পারেন, কিন্তু আপনাদের একে অপরের প্রতি যে ভালোবাসা তাতে কারোর কুনজর ছায়া ফেলতে পারবে না।

প্রতিদিন রাশি সংক্রান্ত আপডেট পেতে আমাদের সাইটটি ফলো করুন।