HS-Result-Check-2022

আজ ১০ই জুন,২০২২ তারিখে এবছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (HS Result) বেরিয়েছে। সকলেই সকাল ১২ টা থেকে বিভিন্ন ওয়েবসাইটে নিজের রেজাল্ট চেক করছেন। কিন্তু কিছুক্ষেত্রে পড়ুয়ারা নিজের রোল নম্বর দিয়ে যখন ওয়েবসাইটে রেজাল্ট দেখতে চাইছেন তখন Unsuccessful বা Contact Council এরকম লেখা দেখাচ্ছে। এরফলে ছাত্রছাত্রীদের মনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। এপ্রসঙ্গে পশ্চিমবঙ্গ উচ্চশিক্ষা সংসদের হেল্পলাইন নম্বরে ফোন করে এই দুই লেখার কারণ সম্পর্কে জানা যায়।

• Result Status এ Unsuccessful লেখার মানে কী?
কেউ যদি নিজের রোল লিখে রেজাল্ট চেক করতে গিয়ে এই লেখাটি দেখেন তাহলে তিনি দুর্ভাগ্যবশত উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করেছেন। ফেল করেছেন বলেই Unsuccessful অর্থাৎ অসফল দেখাচ্ছে। পরে ২০ শে জুন,২০২২ তারিখে যখন উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেওয়া হবে তখন সে স্কুল থেকে নিজের মার্কশিট নিয়ে কোন বিষয়ে কত নম্বর পেয়েছেন এবং কোন বিষয়ে ফেল করেছেন তা সম্পর্কে জানতে পারবে।

• Result Status এ Contact Council দেখানোর মানে কী?
কেউ নিজের রেজাল্ট দেখতে গিয়ে যদি রেজাল্ট স্ট্যাটাসে এই লেখাটি দেখেন তাহলে তার পরীক্ষার ফলাফলে কোনো ত্রুটি রয়েছে। একেকজনের ক্ষেত্রে একেকরকম ত্রুটি থাকতে পারে, যেমন:- কেউ কোনো পরীক্ষা দেয়নি, কারোর রেজাল্টের ক্ষেত্রে আবার টেকনিক্যাল সমস্যা ইত্যাদি যেকোনো কিছু হতে পারে। তাই এবিষয়ে বিশদে জানতে উক্ত পরীক্ষার্থীকে পশ্চিমবঙ্গ শিক্ষা সংসদের অফিসে গিয়ে যোগাযোগ করতে হবে। সেখানেই তাকে এই সমস্যা সম্পর্কে বিস্তারিত ভাবে জানানো হবে।

যাদের এই দুটো লেখার কোনটিই দেখায়নি তারা নিশ্চিন্তে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করেছেন।

• উচ্চমাধ্যমিক রেজাল্ট দেখার অফিসিয়াল ওয়েবসাইট – Link

পরীক্ষা সংক্রান্ত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে