Invest-only-5000-rupees-in-rainy-season-and-get-30000-35000-per-month

গ্রীষ্মের দাপট অনেকাংশেই কমে গিয়েছে, ইতিমধ্যেই গোটা দেশ জুরে প্রবেশ করতে শুরু করেছে বর্ষা। বৃষ্টির পরলেই সূর্যের প্রখর রৌদ্রের হাত থেকে কিছুটা মুক্তি পাওয়া যায়, নেমে আসে স্বস্তি। কিন্তু এই বৃষ্টি যদি আবার মাত্রারিক্ত রূপ নেয় বা অবিরামভাবে চলতে থাকে তাহলেই মানুষকে পড়তে হয় চরম বিপদে। অনেকসময় দেখা যায়, বলা নেই, কওয়া নেই দুম করে অঝোরধারায় শুরু হয়ে যায় বৃষ্টি, আর এমন পরিস্থিতিতে একমাত্র ভরসা হয়ে দাঁড়ায় রেনকোট বা ছাতা। কিন্তু বিপদ হলো সবসময় তো আর রেনকোট বা ছাতা সাথে থাকে না বা এগুলো নিয়ে সবসময় বাইরে বেরোনো সম্ভব হয় না, তখন এই ছাতার চাহিদা ব্যাপক পরিমানে বৃদ্ধি পায়।

হোয়াটস‌অ্যাপে এলো নতুন পরিবর্তন, লুকিয়ে অন্যের স্ট্যাটাস দেখতে পারবেন এবার সহজেই

আর আপনি যদি কম ইনভেষ্টমেন্টে ভালো ব্যাবসা করতে চান বা বেশি‌ পরিমানে আয় করতে চান, তাহলে আপনি বর্ষাকালের এই সুযোগকে কাজে লাগিয়ে নিজে ছাতার ব্যাবসা শুরু করতে পারেন (New Business Ideas)। ব্যাবসাতে লাভ-লসের অঙ্ক থাকে চাহিদা অনুযায়ী। কিন্তু এখানে মজার ব্যাপার হলো ছাতার ব্যাবহার মানুষজন সারাবছর জুরেই করে থাকেন। যেমন:- সূর্যের অতিরিক্ত তেজ বা দাবদাহ থেকে বাঁচার জন্য মানুষজন ছাতার ব্যাবহার করে থাকে, ঠিক তেমনই বর্ষাকালের হঠাৎই শুরু হওয়া বৃষ্টি থেকে রক্ষা পাবার জন্য লোকে ছাতার ব্যবহার করেন। সেকারনে ছাতার প্রচুর চাহিদা থাকায় আপনি এই নতুন‌ ছাতার ব্যাবসা শুরু করতেই পারেন এই মরশুমে।

• কীভাবে‌ শুরু করবেন এই ব্যাবসা:-
আপনি যেহেতু এই ব্যাবসাতে‌ নতুন এবং প্রথম শুরু করতে যাচ্ছেন, তাই প্রথমেই প্রচুর বিনিয়োগে যাবেন না বা‌ বেশি উৎপাদন করবেন না। প্রথমে অল্প অল্প করে‌ উৎপাদন করুন, এর ফলে আপনাকে বিনিয়োগও কম করতে হবে। এই ব্যবসাতে মাত্র ৫,০০০ টাকা বিনিয়োগ করলেই হবে। আপনাকে তেমন কিছুই করতে হবেনা, আপনি শুধু পাইকারি বাজারে গিয়ে দামদর করে কিনে আনুন এই ছাতা, তারপর সেগুলিকে আপনার এলাকায় বিক্রি করুন। তবে ব্যবসা শুরুর আগে এই ব্যাপারে আরও বিস্তারিত জানলে আপনার সুবিধা হবে, আপনি চাইলে এই বিষয়ে স্টাডি বা পড়াশোনা করতে পারেন।

আবেদন করুন গৌরব ফাউন্ডেশন স্কলারশিপে এবং পেয়ে যান বছরে ২ লক্ষ টাকা অবধি

• আয়ের পরিমান:-
আপনি যদি একটু হাতের কাজ জানেন বা করতে পারেন তবে আপনার লাভের পরিমান আরও বৃদ্ধি পাবে। আপনি সম্পূর্ন প্রোডাক্ট বাজর থেকে না কিনে কিছু দ্রব্য নিয়ে এসে যদি বাড়িতে ছাতা নিজে তৈরি করতে পারেন তবে লাভের অংশ অনেকটাই বৃদ্ধি পাবে। এরপর আপনি ২০ থেকে ২৫ শতাংশ লাভ রেখে সেগুলিকে বাজারে বিক্রি করতে পারেন এই বর্ষার সিজনে এতে আপনি একটা বিশাল অঙ্কের লাভ পেতে পারেন। যদি প্রপার জায়গায় আপনি এই ব্যাবসাটি চালাতে পারেন তাহলে মাসে প্রায় আনুমাণিক ৩৫ থেকে ৫০ হাজার টাকা রোজগার করতে পারবেন।

এমনই সমস্ত নতুন নতুন ব্যাবসা সম্পর্কিত আইডিয়া পেতে জুরে থাকুন আমাদের সাথে, পেজটি ফলো করে। নীচে দেওয়া লিংকে ক্লিক করে যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে