Krishak-Bandhu-New-Installment-2022

পিএম কিষান যোজনায় টাকা ঢোকার পরে সকলেরই মনে কৌতূহল ছিলো কবে কৃষকবন্ধু প্রকল্পের টাকা ঢুকবে (Krishak Bandhu New Installment)। এবার তা নিয়ে এসে গিয়েছে বড়ো আপডেট। উল্লেখ্য, এর আগে রাজ্যের প্রায় ৭৫-৭৭ লক্ষ কৃষকের নাম কৃষকবন্ধু প্রকল্পের অন্তর্ভুক্ত ছিলো। এবারে নতুন দুয়ারে সরকার কর্মসূচিতে আরও প্রায় ১০ লক্ষ কৃষক এই জনপ্রিয় প্রকল্পে নতুন করে আবেদন করেছে। এতো বিপুল পরিমান কৃষকের অ্যাকাউন্টে কবে কৃষকবন্ধু প্রকল্পের টাকা ঢুকবে, কারা কারা টাকা পাবেন ইত্যাদি প্রকল্প সংক্রান্ত আরও অনেক তথ্য নিয়ে নীচে আলোচনা করা হলো –

• কারা পাবেন কৃষকবন্ধু প্রকল্পের টাকা?
° কারা কৃষকবন্ধু প্রকল্পের টাকা পাবেন তা জানার জন্য প্রত্যেকে https://krishakbandhu.net/ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দ্বিতীয় অপশন অর্থাৎ নথিভুক্ত কৃষকের তথ্য লিংকে ক্লিক করুন।

° এবার Enter Voter Card বক্সে নিজের ভোটার কার্ড নম্বর ও I’m not a Robot অপশনে টিক দিয়ে Search এ ক্লিক করুন।

° যদি Transaction Status এর ঘরে Account Valid অপশন দেখায় তাহলে বুঝবেন যে, আপনার ব্যাংক অ্যাকাউন্টে পরবর্তী কৃষকবন্ধু প্রকল্পের কিস্তির টাকা ঢুকবে।

• আরও পড়ুন:- খুব কম খরচে দীঘা ভ্রমণ করুন – খাওয়াদাওয়া, হোটেল, কোথায় ঘুরবেন ইত্যাদি সম্পর্কে জেনে নিন

° যদি আপনার স্ট্যাটাস Approved দেখায় Transaction Status এর ঘরে DDA Approved অথবা Ada Uploaded কিংবা ফাঁকা দেখায় তাহলে চিন্তা করবেন না। কিছুদিনের মধ্যেই আপনার ট্রানজাকশান স্ট্যাটাসের ঘরে Account Valid লেখাটি চলে আসবে।

• কবে ঢুকবে কৃষকবন্ধু প্রকল্পের টাকা?
কৃষকবন্ধু প্রকল্পের টাকা কবে ঢুকবে তা নিয়ে অনেকেই নানানরকম তারিখের কথা বলছে। কিন্তু অফিসিয়ালভাবে এখনও নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি। তাই গুজবে কান দেবেন না। তারিখ ঘোষণা হলে আমাদের ওয়েবসাইটেই তা জানিয়ে দেবো।

তবে আশা করা হচ্ছে যে, জুনের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই টাকা ঢোকার সম্ভাবনা প্রবল। কারণ সম্প্রতি ২১ মে – ৩১ মে পর্যন্ত দুয়ারে সরকারে কৃষকবন্ধু (নতুন) প্রকল্পে ফর্ম ফিল আপ শুরু হয়েছিলো এবং দুয়ারে সরকারের সুবিধা প্রদানের কাজ ১জুন থেকে ৬ মে পর্যন্ত করা হবে অর্থাৎ যারা নতুনভাবে কৃষকবন্ধু প্রকল্পে আবেদন করেছেন তাদের নাম নথিভুক্তকরণের কাজ এই তারিখের মধ্যে হতে পারে। তাই এইসব কাজ শেষ হলে জুনের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই (সম্ভবত ১০ জুন) কৃষকবন্ধু প্রকল্পের কিস্তির টাকা দেওয়া শুরু হবে।

• কৃষকবন্ধু প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট – Link

এইরকমই সরকারি প্রকল্প সংক্রান্ত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে