Krishak-Bandhu-Payment-Method-Change

কৃষক বন্ধু প্রকল্পের পরবর্তী কিস্তির টাকা আর কিছুদিনের মধ্যেই সকলের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকতে শুরু করবে। কিন্তু অনেকেই এবার কৃষক বন্ধু প্রকল্পের টাকা পাবেন না (Krishak Bandhu Payment Method Change)। এবার থেকে কৃষক বন্ধু প্রকল্পের টাকা DBT (Direct Benefit Transfer) এর মাধ্যমে উপভোক্তাদের দেওয়া হবে। কিন্তু অনেকেরই এই DBT লিংক করা নেই। তাই DBT লিংক করা আছে কিনা তা কীভাবে চেক করবেন তা নীচে আলোচনা করা হলো।

• কীভাবে চেক করবেন আপনার DBT লিংক আছে কিনা?
(১) প্রথমে UIDAI (ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া) এর অফিসিয়াল ওয়েবসাইট https://uidai.gov.in/ তে যান।

(২) এবার ওয়েবসাইটের হোম পেজের একটু নীচের দিকে Adhaar Services লেখাটিতে ক্লিক করবেন।

(৩) এরপরে Adhaar Linking Status এই লিংকে ক্লিক করবেন।

(৪) এবারে Adhaar Number লেখাটির নীচে আপনার নিজের ১২ অক্ষরের আধার কার্ড নম্বরটি লিখবেন ও Enter Security Code লেখাটির নীচে যে Captcha কোডটি দেওয়া আছে তা হুবহু টাইপ করবেন।

(৫) এরপরে Send OTP তে ক্লিক করলে আপনার আধার কার্ডের সঙ্গে লিংক করা মোবাইল নম্বরে একটি ওটিপি চলে আসবে সেটি লিখে Sumbit এ ক্লিক করবেন।

(৬) এবারে যদি এরকম লেখা থাকে Congratulations -Your Adhaar-Bank mapping has been done এবং নীচে Bank Linking Status এর পাশে যদি Active লেখা থাকে তাহলে আপনার DBT লিংক করা আছে অর্থাৎ কৃষক বন্ধু প্রকল্পের টাকা পেয়ে যাবেন।

যদি আপনার DBT লিংক না করা থাকে তাহলে তা অতিসত্ত্বর করিয়ে নিন।

• কৃষক বন্ধু প্রকল্প বিষয়ক যদি অন্য কোনো সমস্যা থাকে তাহলে 8336957370 / 8597974989 / 6291720406 এই তিনটি নম্বরের মধ্যে যেকোনো একটি সরকারি হেল্পলাইন নম্বরে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬ টার মধ্যে ফোন করে জেনে নিতে পারেন।

• কৃষক বন্ধু প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট – Link

এইরকম সরকারি প্রকল্প সংক্রান্ত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে