Lottery-Prize-Winning-Special-Tips

আপনারা অনেকেই প্রায়শই লটারি কেটে থাকেন, কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই কোনোরকম পুরস্কার জিততে অক্ষম হন। কারণ লটারির দোকানে গিয়ে শুধুমাত্র ভাগ্যের ওপর ভরসা করে ইচ্ছেমতো টিকিট কাটলে হয় না। টিকিট নম্বর সিলেক্ট করার পেছনে রয়েছে কিছু স্পেশাল টিপস যেগুলো কাজে লাগিয়ে টিকিট কাটলে পুরস্কার জেতার সম্ভাবনা যথেষ্ট বেশি। আজকের প্রতিবেদনে এইসব কিছু স্পেশাল টিপসগুলো সম্পর্কে আলোচনা করা হলো (Lottery Prize Winning Special Tips)।

• লটারির টিকিট নম্বর :-

মনে রাখবেন বেশিরভাগ লটারির টিকিট পাঁচ নম্বরের হয়। এই প্রতিবেদনেও আমরা পাঁচটি সংখ্যা বিশিষ্ট টিকিটের বিষয়ে আলোচনা করবো।

ধরুন লটারির টিকিট নম্বর ABCDE
এখানে A কে ব্যাক নম্বর, BC কে মিডল নম্বর ও শেষের দুটো নম্বর DE কে লটারির চলতি ভাষায় লাস্ট ডিজিট নম্বর বলা হয়।

যেমন – 46326 এই নম্বরটির ক্ষেত্রে ব্যাক নম্বর 4, মিডল নম্বর 63, লাস্ট ডিজিট নম্বর 26

• টিকিট কাটার স্পেশাল ট্রিকস :-

১) প্রথমে লক্ষ্য রাখবেন, টিকিটের মিডল নম্বরের প্রথম সংখ্যা যেটি আছে, শেষের সংখ্যাটিও যেন একই থাকে। এইরকম নম্বর বিশিষ্ট টিকিট অনেক ক্ষেত্রে পুরস্কার জিতে থাকে।

যেমন – 54864 এই নম্বরটির ক্ষেত্রে মিডল নম্বর 48 এর প্রথম সংখ্যা 4 ও টিকিটের শেষ সংখ্যা 4 একই। আরও এই ধরনের টিকিট নম্বরগুলো হলো 68738 , 02142 ইত্যাদি। এইরকম ধরনের নম্বরগুলোকে বেশি সিলেক্ট করবেন।

২) আপনি আবার টিকিটের মিডল নম্বরের শেষ সংখ্যা ও টিকিটের শেষ সংখ্যাকে সমান ধরেও টিকিট কাটতে পারেন।

যেমন — 54868 এই নম্বরটির ক্ষেত্রে মিডল নম্বর 48 এর শেষের সংখ্যা 8 ও টিকিটের শেষ সংখ্যা 8 একই। আরও এই ধরনের নম্বর 63858, 02141 ইত্যাদি। এইরকম ধরনের নম্বরগুলোকে লটারি কাটার সময়ে অগ্রাধিকার দিবেন।

৩) লটারির ব্যাক নম্বর অর্থাৎ সবার প্রথমের সংখ্যা ও শেষের সংখ্যাটি এক হলেও সেই টিকিট আপনি কাটতে পারেন। এরকম বহু টিকিট সম্প্রতি পুরস্কার জিতছে।

যেমন – 54865 এই নম্বরটির ক্ষেত্রে প্রথম সংখ্যা 5 ও শেষের সংখ্যা 5 একই। এরকম আরও নম্বর হলো 63856,02140 ইত্যাদি।

৪) টিকিটের ব্যাক নম্বর অর্থাৎ প্রথম সংখ্যাটির বিপরীত সংখ্যা শেষ নম্বর হিসেবে থাকলে উক্ত নম্বরবিশিষ্ট লটারি আপনি কাটতে পারেন।

উল্লেখ্য, অনেকেই বিপরীত নম্বরের এই বিষয়টি বোঝেন না। মনে রাখবেন, লটারির চলতি নিয়মে 1 ও 6 একে অপরের বিপরীত। তেমনই ‘0 ও 5’ , ‘2 ও 7’ , ‘3 ও 8’ , ‘4 ও 9’ একে অপরের বিপরীত (opposite) নম্বর।

যেমন — 54860 এই নম্বরটির ক্ষেত্রে প্রথম সংখ্যা 5 ও শেষের সংখ্যা 0 একে অপরের বিপরীত। আরও এই ধরনের নম্বরগুলো হলো 63851, 02145 ইত্যাদি।এইরকম নম্বরগুলো লটারিতে অনেকক্ষেত্রেই পুরস্কার জিতে থাকে।

উপরোক্ত চারটি মূল্যবান টিপসগুলোকে কাজে লাগিয়ে টিকিট কাটলে লটারিতে পুরস্কার জেতার সম্ভাবনা অনেক বেশি।

• সমস্ত রকম সরকারি ভাতা, স্কলারশিপ, প্রকল্পের আপডেট পেতে এখুনি যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে- Link

বিঃদ্রঃ- আমরা এই পোস্টের মাধ্যমে কোনোভাবেই মানুষকে লটারি কাটার জন্য উৎসাহ করি না। এটি একটি ক্ষতিকারক অভ্যাস এবং আমরা চাই সকলে এই অভ্যাস থেকে দূরত্ব বজায় রাখুক।