LPG-Gas-Connection-Price-Hike

বর্তমানে মূল্যবৃদ্ধি যেনো প্রতিদিনের নিয়ম হয়ে দাঁড়িয়েছে। প্রায়দিনই কোনো না কোনো জিনিসের দাম বাড়ছে। জ্বালানি ও রান্নার গ্যাসের দাম ইতিমধ্যেই সর্বকালীন সব রেকর্ড ভেঙে দিয়ে দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এরই মধ্যে LPG সিলিন্ডারের পাশাপাশি এবার গ্যাস কানেকশনেরও দাম বাড়তে চলেছে (LPG Gas Connection Price)।

• কতো টাকা বাড়বে দাম?
এবার থেকে রান্নার গ্যাসের ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের সংযোগ করতে হলে গ্যাস কোম্পানিগুলোকে সিকিউরিটি অ্যামাউন্ট ধরে মোট ২২০০ টাকা দিতে হবে। এরআগে গ্রাহকদের নতুন গ্যাস কানেকশনের জন্য ১৪৫০ টাকা করে দিতে হতো। অর্থাৎ একধাক্কায় প্রায় ৭৫০ টাকা বাড়লো গ্যাস সংযোগের দাম। তার পাশাপাশি কেজিবিশিষ্ট সিলিন্ডারগুলোর ক্ষেত্রে নতুন গ্রাহকদের আরও ৩৫০ টাকা দিতে হবে।

সিলিন্ডার ও গ্যাস সংযোগের মূল্যবৃদ্ধির পাশাপাশি বেড়েছে গ্যাস রেগুলেটারের দামও। এবার নতুন গ্যাস রেগুলেটর কিনতে গেলে প্রত্যেককে আরও ১০০ টাকা বেশি দিতে হবে। রেগুলেটরের জন্য ২৫০ টাকা, পাসবুকের জন্য ২৫ টাকা ও নতুন গ্যাসের পাইপের জন্য ১৫০ টাকা করে দিতে হবে গ্রাহকদের। অর্থাৎ প্রথমবার গ্যাস কানেকশন নেওয়ার জন্য নতুন গ্রাহকদের গ্যাস সংযোগ ও সিলিন্ডার মূল্য ধরে মোট প্রায় ৩৬৯০ টাকা দিতে হবে। যদি কোনো আবেদনকারী গ্যাস সংযোগের পাশাপাশি একসাথে দুটো সিলিন্ডার নেন তাহলে তাকে ৪,৪০০ টাকা দিতে হবে।

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার উপভোক্তাদের জন্যও খারাপ খব ! পাঁচ কেজির এলপিজি সিলিন্ডারের জন্য সিকিউরিটি ডিপোজিট ধরে মোট ১১৫০ টাকা দিতে হবে। আগে যা ছিল ৮০০ টাকা। অর্থাৎ এক্ষেত্রেও ৩৫০ টাকা দামবৃদ্ধি হয়েছে। এছাড়া গ্যাসের রেগুলেটরের দামও ১০০ টাকা বেড়েছে। নতুন রেগুলেটরের দাম এখন থেকে ২৫০ টাকা যা আগে ১৫০ টাকা ছিলো। আবার কোনো উপভোক্তা যদি একটির বদলে দুটি কিংবা আরও বেশি সিলিন্ডার নিতে চান, তাহলেও তার সিকিউরিটি ডিপোজিট আরও বেড়ে যাবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে