New-Duare-Sarkar-Camp-List-2022-West-Bengal

আপনি কি জানেন আপনার এলাকায় কবে থেকে শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প (Duare Sarkar Camp)? যদি না জেনে থাকেন তবে এই খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গবাসীদের জন্য রয়েছে দারুণ সুখবর। আজ অর্থাৎ ১২ই জুন থেকে পশ্চিমবঙ্গের নানা জেলায় শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প। আজ আমরা আলোচনা করবো, আপনার এলাকায় কবে দুয়ারে সরকার ক্যাম্প হবে এবং তাতে কি কি বিষয়ে কাজ হতে চলেছে।

আজ অর্থাৎ ১২ ই জুন থেকে পশ্চিমবঙ্গের নানা জেলায় আয়োজিত হবে দুয়ারে সরকারের ক্যাম্প এবং তা চলবে ৩১ শে জুলাই পর্যন্ত। চলুন তাহলে দেখে নেওয়া যাক, কীভাবে জানবেন আপনার এলাকায় কবে ক্যাম্প হতে চলেছে:-
(১) প্রথমে আপনাদের পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত দুয়ারে সরকারের অফিশিয়াল ওয়েবসাইট https://ds.wb.gov.in/ এ যেতে হবে।
(২) এরপর Find Your Camp অপশনে ক্লিক করুন।
(৩) এরপর আপনার ডিস্ট্রিক এবং ব্লক, ওয়ার্ড নম্বর সঠিকভাবে নির্বাচন করতে হবে।
(৪) সমস্ত তথ্য সঠিকভাবে প্রদান করলেই আপনি দেখতে পাবেন আপনার এলাকায় দুয়ারে সরকারের ক্যাম্প আয়োজিত হচ্ছে কি হচ্ছে না। হলে তা কোথায় এবং কবে হবে তাও উল্লেখ করা থাকবে এই ওয়েবসাইটে।

• আপনি কি কি সুবিধা পাবেন দুয়ারে সরকারের ক্যাম্প থেকে:-
১. খাদ্যসাথী
২. স্বাস্থ্যসাথী
৩. শিক্ষাশ্রী
৪. কাস্ট সার্টিফিকেট
৫. জয় জোহর
৬. তপশিলি বন্ধু
৭. কন্যাশ্রী
৮. রুপশ্রী
৯. ঐক্যশ্রী
১০. ১০০ দিনের কাজ
১১. কৃষক বন্ধু
১২. মানবিক
১৩. লক্ষ্মীর ভান্ডার
১৪. স্টুডেন্ট ক্রেডিট কার্ড
১৫. বিনামূল্যে সমাজ সুরক্ষা যোজনা
১৬. আধার কার্ড সংক্রান্ত কাজ
১৭. ব্যাংক সংক্রান্ত কাজ
১৮. জমি সংক্রান্ত কাজ

এই সমস্ত স্কিমগুলি সম্পর্কে এবং আপনার এলাকায় কোন কোন কাজ হবে সেগুলি সম্পর্কেও আপনি পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত দুয়ারে সরকারের অফিশিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। এর জন্য প্রথমেই আপনাকে দুয়ারে সরকারের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এরপর Know Your Schemes অপশনে ক্লিক করলেই আপনি এই বিষয়ে বিশদে জানতে পারবেন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে