New-portal-has-been-launched-You-can-apply-to-20-projects-of-West-Bengal-through-this-portal

আজকের এই অনলাইনের যুগে আপনারা প্রত্যেকেই বিভিন্ন সরকারি প্রকল্পের জন্য ওয়েবসাইটে গিয়ে আবেদন করেন। কিন্ত সমস্যা হলো প্রতিটি প্রকল্পে আবেদন ও অন্যান্য আরও নানান কাজের জন্য আপনাকে আলাদা আলাদা ওয়েবসাইটে যেতে হয়। কিন্ত এবার সে বিষয়ে আসতে চলেছে এক বড়ো চমক। পশ্চিমবঙ্গ রাজ্য সরকার নাগরিকদের সুবিধার কথা ভেবে একটি নতুন পোর্টাল খুলতে চলেছেন যার মাধ্যমে আপনি কম বেশি প্রায় ২০ টি রাজ্য সরকারের প্রকল্পে আবেদন করতে পারবেন (WB Govt. New Portal)।

নতুন এই ওয়েবসাইটের মাধ্যমে রাজ্যের নানান জনপ্রিয় প্রকল্প লক্ষীর ভান্ডার, কন্যাশ্রী, স্বাস্থ্যসাথী কার্ড, রেশন কার্ড, কাস্ট সার্টিফিকেট, ইনকাম সার্টিফিকেট, নির্মীয়মান প্ল্যানের অনুমোদন ইত্যাদি বহু প্রকল্পের জন্য আবেদন করা যাবে। নতুন ওয়েবসাইটটি চালু হয়ে গেলে প্রথমে শুধু অনলাইনে আবেদন করা যাবে, কিন্তু কিছুদিন পর থেকে এই ওয়েবসাইট থেকে আপনি প্রয়োজনীয় নথি ও সার্টিফিকেটও অনলাইনে ডাউনলোড করে নিতে পারবেন।

এ বিষয়ে সম্প্রতি রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ ত্রিবেদী সংশ্লিষ্ট দপ্তরের উচ্চপদস্থ সরকারি অধিকারিকদের নিয়ে ‘Ease of Doing Business’ (EODB) নামক এই বৈঠক করেন। আগামী দু’মাসের মধ্যেই পোর্টালটি চালুর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। নতুন এই পোর্টালটি তৈরীর দায়িত্ব দেওয়া হয়েছে রাজ্যের ছোটো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প দপ্তরকে। পোর্টালটি তৈরীর কাজ সম্পন্ন হয়ে গেলে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেটির নামকরণ ও উদ্বোধন করবেন। এ বিষয়ে পরবর্তী কোনো আপডেট পেলে দ্রুত তা সর্বপ্রথম আমাদের ওয়েবসাইট থেকে আপনাদের জানিয়ে দেওয়া হবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে