Social-Pension-Schemes-Installment-WB

আপনারা যারা রাজ্য সরকারের বিধবা ভাতা / বৃদ্ধ ভাতা / প্রতিবন্ধী ভাতা প্রকল্পে আবেদন করে রেখেছেন তাদের জন্য সুখবর। জুন মাসের ভাতার টাকা ইতিমধ্যেই দেওয়া শুরু হয়ে গিয়েছে। অনেকেরই অ্যাকাউন্টে টাকা ঢুকতে শুরু করেছে। সূত্রের খবর, জুন মাসের প্রথম সপ্তাহের সম্ভবত ৭-৮ তারিখ থেকে পেনশন প্রকল্পগুলোর উপভোক্তাদের অ্যাকাউন্টে মাসিক ১০০০ টাকা করে ভাতা ঢুকতে শুরু করেছে (Social Pension Schemes Installment WB)।

• যাদের অ্যাকাউন্টে এখনও টাকা ঢোকেনি তারা কী করবেন?
যাদের অ্যাকাউন্টে এখনও জুন মাসের হাজার টাকা ঢোকেনি তারা আরও কিছুদিন, অন্তত জুন মাসের দ্বিতীয় সপ্তাহ অবধি অপেক্ষা করুন। ১৫-২০ তারিখের মধ্যেই রাজ্যের প্রায় সমস্ত পেনশন প্রকল্পগুলোর উপভোক্তাদের অ্যাকাউন্টে ১০০০ টাকা করে ঢুকে যাবে। যদি তাও টাকা না ঢোকে সেক্ষেত্রে বিডিও অফিসে গিয়ে সরকারি আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আপনার আবেদনে কোনো ত্রুটি থাকলে তা দ্রুত সমাধান করে দেওয়া হবে এবং আপনি ভাতা পেতে শুরু করবেন ।

যারা সম্পূর্ণ নতুন করে এবছর দুয়ারে সরকারে কিংবা পঞ্চায়েত বা বিডিও অফিসে গিয়ে এই বিধবা ভাতা / বৃদ্ধ ভাতা / প্রতিবন্ধী ভাতা (মানবিক) ইত্যাদি জয় বাংলা পেনশন প্রকল্পে নাম নথিভুক্তকরণ করেছেন তাদের নাম উপভোক্তা তালিকায় (Beneficiary List) উঠলে তারাও বাকিদের মতো প্রতিমাসে সরাসরি নিজের ব্যাংক অ্যাকাউন্টে পেনশনের ১০০০ টাকা করে পেয়ে যাবেন।

এইরকম সরকারি প্রকল্প সংক্রান্ত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে