Summer-vacation-has-increased-again-in-West-Bengal

আপনি কি জানেন? গরমের ছুটি (Summer vacation) শেষে কবে খুলতে চলেছে সরকারি স্কুলগুলি? যদি না জেনে থাকেন তবে এই খবরটি আপনার জন্য। পশ্চিমবঙ্গ সরকারের তরফে ঘোষণা করা হয়েছিলো, অতিরিক্ত গরমের কারণে ১ লা মে থেকে ১৫ ই জুন পর্যন্ত গরমের ছুটি চলবে স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীদের। এবার ফের ভ্যাপসা গরমের জেরে ছুটি বাড়ানো হলো স্কুলপড়ুয়া ছাত্র ছাত্রীদের।

গরমের জেরে একের পর এক মৃত্যু ঘটেছে রাজ্যে। ছাত্র-ছাত্রীরা যাতে এই গরমে স্কুল চলাকালীন অসুস্থ হয়ে না পড়ে তাই জন্যই এই ছুটির সিদ্ধান্ত। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন, তার মধ্যেই একদিন মুখ্যমন্ত্রীর সভা চলাকালীন গরমে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। আর এই ঘটনাকে নজরে রেখেই পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা দপ্তরের তরফে স্কুলপড়ুয়া ছাত্র ছাত্রীদের গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ সোমবার পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা দপ্তরের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ফের গরমের ছুটি বাড়তে চলেছে। এবারে আর‌ও ১১ দিন ছুটি বাড়িয়ে ২৬ শে জুন পর্যন্ত গরমের ছুটি ঘোষণা করা হয়েছে। স্কুল শিক্ষা দপ্তরের এই নির্দেশিকা অনুসারে ২৭ শে জুন সোমবার থেকে খুলতে চলেছে স্কুল। স্কুল শিক্ষা দপ্তরের তরফে জানানো হয়েছে, নতুন কোন নির্দেশিকা না আসা পর্যন্ত এই নির্দেশিকাই জারি থাকবে।

সরকারি স্কুলের পাশাপাশি বেসরকারি স্কুলগুলোতেও আর্জি জানানো হয়েছে এই নির্দেশিকা মেনে চলার জন্য। দার্জিলিং এবং কালিম্পং ছাড়া রাজ্যের বাকি সমস্ত জেলাতেই জারি করা হয়েছে এই একই নির্দেশিকা।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হন আমাদের টেলিগ্রাম চ্যানেলে