Swami-Vivekananda-Scholarship-last-date-update

নমস্কার বন্ধুরা, ফিনিক্স বাংলায় সকলকে স্বাগত। আজ আমরা কথা বলবো, স্বামী বিবেকানন্দ স্কলারশিপ (Swami Vivekananda Scholarship) এর ২০২১-২০২২ সেশনের আবেদনের শেষ তারিখ নিয়ে। আমরা সবাই জানি, স্বামী বিবেকানন্দ স্কলারশিপ পশ্চিমবঙ্গ সরকারের একটি অন্যতম বিখ্যাত স্কলারশিপ। আর্থিক ভাবে পিছিয়ে পড়া দুঃস্থ অথচ মেধাবী পড়ুয়ারা, যারা আর্থিক অনটনের জন্য তাদের উচ্চস্তরের পড়াশুনা চালিয়ে নিয়ে যেতে পারে না, তাদের কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে এই স্কলারশিপ দেওয়া হয়।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপের ২০২১-২০২২ সেশনের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিলো ১৬ ই নভেম্বর, ২০২১। সম্প্রতি স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অফিশিয়াল ওয়েবসাইট svmcm.wbhed.gov.in এর তরফ থেকে স্কলারশিপে আবেদনের লাস্ট ডেট সম্পর্কে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে (Swami Vivekananda Scholarship last date update)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২২১-২০২২ সেশনের ক্ষেত্রে এই স্কলারশিপে ফ্রেশ আবেদনের শেষ তারিখ ১৭ ই জুন, ২০২২। অর্থাৎ যারা নতুন করে এই স্কলারশিপের আবেদন করবে তাদের ক্ষেত্রে আবেদন করার লাস্ট ডেট ১৭ ই জুন, ২০২২। অন্যদিকে, ২০২১-২০২২ সেশনের ক্ষেত্রে এই স্কলারশিপে রিনুয়াল আবেদনের শেষ তারিখ ২৭ শে জুন, ২০২২।

আশা করা যাচ্ছে, আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পরবর্তী এক মাসের মধ্যেই স্কলারশিপের টাকা পড়ুয়াদের অ্যাকাউন্টে ঢুকে যাবে। অনেক পড়ুয়াই ইতিমধ্যেই টাকা পেয়ে গিয়েছে। যারা এখনো পায়নি বা যাদের অ্যাপ্লিকেশন এখনো অ্যাপ্রুভ হয়নি তাদের সমস্ত প্রক্রিয়া খুব তাড়াতাড়ি সম্পন্ন হবে।

• অফিসিয়াল ওয়েবসাইট:- Link

এইরকম সরকারি স্কলারশিপ সংক্রান্ত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে