The-money-of-these-four-project-will-be-given-on-tomorrow-Know-in-details

আপনারা অনেকেই জেনে গিয়েছেন যে, ২৭ শে জুন, ২০২২ তারিখ থেকে কৃষক বন্ধু প্রকল্পের (krishak bandhu prakalpa) খারিফ মরশুমের নতুন কিস্তির টাকা দেওয়া শুরু হবে। উক্ত তারিখে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্ধমানের এক সরকারি অনুষ্ঠান থেকে দুপুর ২.৩০ থেকে টাকা দেওয়ার সূচনা করবেন। তবে এবার চমক হিসেবে থাকছে আরও ৪ টি প্রকল্প (WB Schme) বিষয়ক আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা। ২৭ শে জুন, ২০২২ থেকে নথিভুক্ত কৃষকরা শুধুমাত্র কৃষক বন্ধু প্রকল্পের খারিফ মরশুমের কিস্তির টাকাই পাবেন না, এর সাথে কৃষকবন্ধু সম্পর্কিত আরও ৪ টি প্রকল্পের সুবিধাও পেয়ে যেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক, কৃষকবন্ধু সম্পর্কিত এই চারটি প্রকল্প সম্পর্কে।

• যে চারটি বিষয়ের জন্য অতিরিক্ত টাকা দেওয়া হবে সেগুলি হলো —

১) কৃষি যন্ত্রাংশ

(কৃষিকাজ সংক্রান্ত বিভিন্ন যন্ত্রপাতি কেনার জন্য সরকারের তরফ থেকে ভর্তুকি দেওয়া হয়।)

২) মৃত্যুজনিত সহায়তা

( ১৮-৬০ বছর বয়সী কোনো কৃষক কৃষিগত কারণে আত্মহত্যা করলে তার পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য প্রদান করা হয়।)

৩) বাংলা কৃষি সেচ যোজনা

(সেচের কাজের জন্য নানান যন্ত্রপাতি ও আরও অন্যান্য কাজের জন্য রাজ্য সরকারের তরফ থেকে আর্থিক সাহায্য করা হয়।)

৪) কৃষি পরিকাঠামোগত তহবিল

(একাধিক কৃষক যদি একসাথে কৃষিকাজ করতে চান তাহলে তারা তহবিল গঠন করে চাষাবাদ করতে পারেন। এইরকম কৃষি সম্পর্কিত তহবিল প্রতিও সরকার প্রতি বছর আর্থিক সাহায্য করে থাকে।)

উপরোক্ত চারটি প্রকল্পের জন্য যদি আপনি আবেদন করে থাকেন, তাহলে কৃষকবন্ধু প্রকল্পের খারিফ মরশুমের কিস্তির টাকার পাশাপাশি এই প্রকল্পগুলোর টাকাও ২৭ শে জুন থেকে ধরে অন্তত এক সপ্তাহের মধ্যে সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে পেয়ে যাবেন।

• কৃষক বন্ধু প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট – Link

সরকারি প্রকল্প সংক্রান্ত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে