WB-HS-Result-2022-Date-and-Time

মাধ্যমিকের রেজাল্ট বেরোনোর দিনেই উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট বেরোনোর তারিখ ঘোষণা করলো পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা সংসদ (WB HS Result 2022 Date and Time)। এই বিষয়ে WBCHSE তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি জারি করছে। উচ্চমাধ্যমিকের ফলাফল বেরোনোর তারিখ, কীভাবে রেজাল্ট দেখবেন, কখন থেকে রেজাল্ট দেখা যাবে ইত্যাদি সমস্ত বিষয় নিয়ে নীচে বিশদে আলোচনা করা হলো

• কবে বেরোবে HS এর রেজাল্ট?
১০ই জুন,২০২২ তারিখে। উক্ত তারিখে সকাল ১১ টার সময় রবীন্দ্র মিলন মঞ্চ থেকে সাংবাদিক সম্মেলন করে কাউন্সিল উচ্চমাধ্যমিকের ফলাফল, মেধাতালিকা, পাশের হার ইত্যাদি বিষয় সম্পর্কে জানিয়ে দেবে।

• কখন থেকে উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে?
১০ই জুন সকাল ১১.৩০ থেকে ছাত্রছাত্রীরা নিম্নলিখিত ওয়েবসাইটগুলোর দ্বারা কিংবা SMS এর মাধ্যমে নিজের রেজাল্ট চেক করতে পারবে।

• কীভাবে রেজাল্ট চেক করবেন?
★ ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখার পদ্ধতি জানুন- Link

★ আপনার কাছে যদি ইন্টারনেট না থাকে, তাহলে SMS এর মাধ্যমেও উচ্চ মাধ্যমিকের রেজাল্ট চেক করতে পারবেন। এরজন্য WB12<space>Roll Number এভাবে মেসেজ লিখে তা 56070 বা 5676750 নম্বরে পাঠিয়ে দিবেন। কয়েক মিনিটের মধ্যেই আপনাকে SMS এর মাধ্যমে রেজাল্ট জানিয়ে দেওয়া হবে।

★ এছাড়া www.exametc.com এই ওয়েবসাইটে গিয়ে আগে থেকেই নিজের রোল নম্বর ও মোবাইল নম্বর দিয়ে রেজিস্টার করে রাখলে রেজাল্ট ঘোষণার দিনে মেসেজের মাধ্যমে আপনাকে পরীক্ষার ফলাফল জানিয়ে দেওয়া হবে।

উপরোক্ত পদ্ধতিগুলো ছাড়াও WBCHSE Results 2022 অ্যাপের মাধ্যমেও আপনি রেজাল্ট চেক করতে পারেন।
অ্যাপ লিংক – https://play.google.com/store/apps/details?id=wbchse.results.shiksha

• উচ্চমাধ্যমিকের রেজাল্ট সংক্রান্ত অফিসিয়াল নোটিফিকেশন – Link

• WBCHSE এর অফিসিয়াল ওয়েবসাইট – Link

এইরকম পরীক্ষার সংক্রান্ত আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে।