WhatsApp-Big-Update-2022

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় চ্যাটিং (Chatting) অ্যাপ হোয়াটসঅ্যাপ প্রতিমাসেই কিছু না কিছু বড়ো পরিবর্তন আনছে। কিছু মাস আগে যেমন অনলাইন পেমেন্টের অপশন এনে সবাইকে চমকে দিয়েছিলো হোয়াটসঅ্যাপ, তেমনই এবার প্রাইভেসি নিয়মে বেশ কিছু পরিবর্তন নিয়ে এসে গ্রাহকদের আরও অনেক বেশি সুবিধা উপভোগ করার মজা এনে দিয়েছে এই অ্যাপ। এর আগে অনেকেই নিজের লাস্ট সীন (শেষ কখন হোয়াটস্যাপ খুলেছিলেন), প্রোফাইল ফটো সকলের থেকে অথবা নিজের ফোনের কনট্যাক্টে (Contacts) থাকা সকলের থেকে hide করতে পারতেন। কিন্ত এবার থেকে নিজের ফোনের কনট্যাক্টে থাকা শুধুমাত্র নির্দিষ্ট কিছু ব্যক্তির থেকেও আপনি Last Seen, প্রোফাইল ফটো hide করতে পারবেন (WhatsApp Big Update)।

কীভাবে নির্দিষ্ট কিছু মানুষের থেকে লুকিয়ে রাখতে পারবেন নিজের হোয়াটসঅ্যাপ প্রোফাইল ফটো ও Last Seen?
(১) এরজন্য প্রথমে নিজের হোয়াটসঅ্যাপ খুলে ডানদিকের তিনটি ডট বিশিষ্ট চিহ্নে ক্লিক করবেন।

(২) এবারে Settings এ গিয়ে Account অপশনে যাবেন এবং তারপরে Privacy তে ক্লিক করবেন।

(৩) Privacy তে গিয়েই Last Seen, Profile Photo, About এ ক্লিক করে My Contacts except এ ক্লিক করবেন।

(৪) এবার যেই নির্দিষ্ট ব্যক্তিদের থেকে আপনি লাস্ট সীন, প্রোফাইল ফটো বা হোয়াটস্যাপ about যেটিই hide করতে চান না কেন তাকে সিলেক্ট করে টিক চিহ্নে ক্লিক করবেন।

ব্যাস, তাহলেই সেই ব্যক্তিদের থেকে আপনি আপনার লাস্ট সীন/প্রোফাইল ফটো/about যেটি ইচ্ছা লুকোতে পারবেন। ফলে রাতে অনেকক্ষণ পর্যন্ত হোয়াটসঅ্যাপ করলেও সেই বিশেষ ব্যক্তি বা ব্যক্তিগণ আপনার লাস্ট সীন বা ডিপি দেখতে পারবেন না যদিও আপনার বাকি বন্ধুরা তা অনায়াসেই দেখতে পারবেন।

এই মজাদার নিয়ম প্রসঙ্গে অনেকে আবার সোশ্যাল মিডিয়ায় ব্যঙ্গ করে লিখেছেন যে, এই নতুন নিয়মের ফলে প্রত্যেকে নিজের প্রেমিক/প্রেমিকা কিংবা নিজের বাবা-মা আত্মীয়দের থেকে হোয়াটসঅ্যাপ প্রোফাইল ফটো বা লাস্ট সীন hide করতে পারবেন! সেইজন্য মজার ছলে বহু মানুষ সোশ্যাল মিডিয়ায় হোয়াটসঅ্যাপকে ধন্যবাদও জানিয়েছেন।

এইরকমই আরও নানান নিত্যনতুন গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে