Again-gas-cylinder-price-is-increased-50-rupees-Find-out-what-is-the-price-of-gas-cylinder-at-your-town

সাধারণ মানুষের জন্য খারাপ খবর। ফের বাড়লো রান্নার গ্যাসের দাম (LPG Price)। এই নিয়ে দু’মাসে প্রায় ১০৩ টাকা বাড়লো এলপিজি সিলিন্ডারের দাম। আজকের যুগে প্রায় প্রতিদিনই কোনো না কোনো জিনিসের দাম বাড়ছে। জ্বালানি গ্যাস থেকে শুরু করে দৈনন্দিন ব্যবহারের জিনিস, প্রয়োজনীয় ওষুধ, খাদ্যদ্রব্য কোনোকিছুতেই যেনো ছাড় নেই। আর এই বিপুল পরিমান মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষের যেনো শোচনীয় অবস্থা! জুলাই মাসের শুরুতে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বাড়লেও ১৪.২ কেজি সিলিন্ডারের দাম অপরিবর্তিত ছিলো। তবে এবার সেই গার্হস্থ্য রান্নার গ্যাসের সিলিন্ডারেও দাম বাড়লো। চলুন এবার জেনে নেওয়া যাক, কতো টাকা দাম বাড়লো সিলিন্ডার পিছু।

• কতো টাকা করে দাম বাড়লো রান্নার গ্যাসের সিলিন্ডারের?
রান্নার গ্যাসের ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ৫০ টাকা বাড়ানো হলো। এর পাশাপাশি ৫ কেজি ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দামও ১৮ টাকা বৃদ্ধি পেল। তবে ১৯.২ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৮.৫০ টাকা কমানো হয়েছে। এর আগে মে মাসে দু’বার রান্নার গ্যাসের দাম বাড়ানো হয়েছিলো। যদিও জুলাই মাসের শুরুতে আবার বাণিজ্যিক ১৯.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা করে কমানো হয়েছিলো, যা নিঃসন্দেহে কিছু মানুষকে সামান্য স্বস্তি দিয়েছিলো। তবে এবার ফের গ্যাসের দামবৃদ্ধির ফলে সাধারণ মানুষের যেন আঁতে ঘি দেওয়ার মতো অবস্থা!

এই তিনটি ব্যাঙ্কে সুদের হার বাড়লো দ্বিগুন, টাকা রাখলে বিশাল লাভ

দেশের অয়েল মার্কেটিং কোম্পানির তরফ থেকে এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গ্যাসের সিলিন্ডারের দাম মূলত আন্তর্জাতিক বাজারে তেলের উৎপাদন দাম, পরিবহন খরচ, জ্বালানি, মানুষের চাহিদা, করকাঠামো প্রভৃতি বিষয়ের ওপর নির্ভর করে নির্ণয় করা হয়। রান্নার গ্যাসের দাম ফের ৫০ টাকা বাড়ানোর ফলে সারাদেশেরই মানুষের পকেটে কোপ পড়বে। ৫০ টাকা মূল্যবৃদ্ধির ফলে কলকাতায় রান্নার গ্যাসের ১৪.২ কেজি সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছে ১,০৭৯ টাকা।

• দেশের কোন শহরে এলপিজি সিলিন্ডারের কত দাম?
আজ ৫০ টাকা দামবৃদ্ধির ফলে
১৪.২ কেজি LPG সিলিন্ডারের নতুন দাম —

• কলকাতা – ১,০৭৯ টাকা (আগে ছিলো ১,০২৯ টাকা)
• মুম্বাই – ১,০৫২. ৫০ টাকা (আগে ছিলো ১,০০৩ টাকা)
• দিল্লী – ১,০৫৩ টাকা (আগে ছিলো ১,০০৩ টাকা)
• চেন্নাই – ১,০৬৮.৫০ টাকা (আগে ছিলো ১,০১৯ টাকা)

আধার কার্ডে মোবাইল নাম্বার লিঙ্ক বা যে কোনো কাজ এবার হবে ঘরে বসেই, রাজ্য সরকারের নতুন উদ্যোগ

৮.৫০ টাকা দাম কমানোর ফলে
১৯.২ কেজি বাণিজ্যিক LPG সিলিন্ডারের নতুন দাম —

• কলকাতা – ২,১৩২ টাকা (আগে ছিল ২,১৪০ টাকা)
• মুম্বাই – ১,৯৭২ টাকা ( আগে ছিল ১,৯৮১ টাকা)
• দিল্লী – ২,০১২ টাকা (আগে ছিল ২,০২১ টাকা)
• চেন্নাই – ২,১৭৭.৫০ টাকা (আগে ছিল ২,১৮৬ টাকা)

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে