All-the-other-telecom-companies-will-abide-by-these-four-cheapest-plans-of-Airtel

এয়ারটেল ভারতের বহুল প্রচলিত টেলিকম কোম্পানিগুলোর মধ্যে অন্যতম। সম্প্রতি দেশের সমস্ত টেলিকম সংস্থাগুলি তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম বাড়িয়েছে। গ্রাহকদের মন রাখতে এবং অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে টেক্কা দিতে বাজারে ৪ টি নতুন রিচার্জ প্ল্যান এনেছে এয়ারটেল (Airtel offers)। এই প্ল্যানগুলির অন্যতম বিশেষ বৈশিষ্ট্য হলো- এই প্ল্যানগুলি অন্য প্রিপেইড প্ল্যানগুলির মতো ২৮ দিনের বৈধতার নয়, তার পরিবর্তে এই প্ল্যানগুলোর বৈধতা সম্পূর্ণ একমাস অর্থাৎ ৩০ দিন। আর এই প্ল্যানগুলো সব থেকে আকর্ষণীয় বৈশিষ্ট্য হলো এই প্ল্যানগুলোর মাধ্যমে গ্রাহকদের কলিংয়ের খরচ আরও কমে যাবে। চলুন তবে দেখে নেওয়া যাক, এয়ারটেলের এই নতুন প্ল্যানগুলির দাম কতো, বৈধতা কতোদিন ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়গুলি।

১. এয়ারটেলের ১০৯ টাকার রিচার্জ প্ল্যান:-
এয়ারটেলের এই ১০৯ টাকায় রিচার্জ প্ল্যানটিতে আপনারা পেয়ে যেতে চলেছেন ৩০ দিনের বৈধতা। এর পাশাপাশি আপনারা পেয়ে যাবেন ৯৯ টাকার টকটাইম এবং ২০০ এমবি ডেটা। এই রিচার্জ প্ল্যানে লোকাল এবং এসটিডি কলিংয়ের জন্য ইউজারদের 2.5 পয়সা সেকেন্ড হিসেবে চার্জ করা হয়।

সমস্ত মহিলাদের সরকার দিচ্ছে ফ্রীতে শেলাই মেশিন, আজই আবেদন করুন

২. এয়ারটেলের ১১১ টাকার রিচার্জ প্ল্যান:-
এই প্ল্যানটিতে আপনারা ১০৯ টাকার রিচার্জ প্ল্যানের সমান সুবিধা পাবেন, তবে এয়ারটেলের এই ১১১ টাকার প্ল্যানটির বৈধতা সম্পূর্ণ এক মাস। এক্ষেত্রে যদি ষকোনো মাসে ৩১ দিন থাকে তবে এই প্ল্যানটির বৈধতা ৩১ দিন।
এই প্ল্যানটিতে আপনারা ১০৯ টাকার রিচার্জ প্ল্যানের মতোই পেয়ে যাবেন ৯৯ টাকার টকটাইম এবং ২০০ এমবি ডেটা। এই রিচার্জ প্ল্যানে লোকাল এবং এসটিডি কলিংয়ের জন্য গ্রাহকদের ২.৫ পয়সা সেকেন্ড হিসেবে চার্জ করা হয়। এর পাশাপাশি মেসেজের ক্ষেত্রে লোকাল মেসেজ ১ টাকা এবং এসটিডি মেসেজ ১.৫ টাকা প্রতি মেসেজ হিসেবে চার্জ করা হয়।

৩. এয়ারটেলের ১২৮ টাকার রিচার্জ প্ল্যান:-
এয়ারটেলের ১২৮ টাকার রিচার্জ প্ল্যানে ২.৫ টাকা প্রতি সেকেন্ড হিসাবে কলিংয়ের জন্য চার্জ করা হবে। ভিডিও কলিংয়ের জন্য ৫ পয়সা প্রতি সেকেন্ড এবং ৫০পয়সা প্রতি এমবি হিসেবে ডেটার জন্য চার্জ করা হয়ে থাকে। এর পাশাপাশি মেসেজের ক্ষেত্রে লোকাল মেসেজ ১ টাকা এবং এসটিডি মেসেজ ১.৫ টাকা প্রতি মেসেজ হিসেবে চার্জ করা হয়। কিন্তু এই প্ল্যানের পাশাপাশি আপনাদের ডেটা এবং কলিংয়ের জন্য আলাদা ভাউচার রিচার্জ করতে হবে। এই রিচার্জ প্ল্যানটির বৈধতা ৩০ দিন।

রেশন কার্ডে নাম-ঠিকানায় ভুল রয়েছে? বাড়িতে বসেই সহজে অনলাইনে তা সংশোধন করুন

৪. এয়ারটেলের ১৩১ টাকার রিচার্জ প্ল্যান:-
১৩১ টাকার রিচার্জ প্ল্যানটিও ১২৮ টাকার রিচার্জ প্ল্যানের মতোই। এই রিচার্জ প্ল্যানটির ক্ষেত্রে ৩০ দিনের বদলে এক মাসের দিনের বৈধতা রয়েছে। এই প্ল্যানের ক্ষেত্রেও গ্রাহকদের ডেটা এবং কলিংয়ের জন্য আলাদা ভাউচার রিচার্জ করতে হবে।

এছাড়াও এয়ারটেলের যে রিচার্জ প্ল্যানটি সবচেয়ে জনপ্রিয় সেটি হলো এয়ারটেলের ৯৯ টাকার রিচার্জ প্ল্যান। এই প্ল্যানে ২৮ দিনের বৈধতার পাশাপাশি ২০০ এমবি ডেটা এবং এসএমএস এর সুবিধা পাওয়া যায়।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে