Apply-to-WB-Karmai-Dharma-Scheme-and-get-scooter-and-bike-from-WB-government

রাজ্য সরকারের তরফ থেকে কর্মই-ধর্ম (WB Karmai Dharma Scheme) নামের নতুন প্রকল্প নিয়ে আসা হয়েছে। যার মাধ্যমে রাজ্যের প্রায় ২ লক্ষ বেকার যুবক-যুবতীদের মোটরসাইকেল কেনার জন্য অতি সহজে ঋণ দেওয়া হবে। মূলত গরিব ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলোর ছেলেমেয়েদের স্বাবলম্বী করতেই সরকারের তরফ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। নতুন এই প্রকল্প সুষ্টভাবে কার্যকর করতে রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই প্রশাসনিক বৈঠকে সরকারি আধিকারিকদের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, আজকের যুগে পরিবহণের জন্য মোটরসাইকেল যথেষ্ট গুরুত্বপূর্ণ। যেকোনো কাজ বা ব্যবসার ক্ষেত্রে বাইক এখন প্রয়োজনীয় হয়ে উঠেছে। কিন্তু অনেক সাধারণ ছেলেমেয়েরা আর্থিকভাবে স্বচ্ছল না হওয়ার দরুণ বাইক বা স্কুটি কিনতে পারেন না। তাদের কথা মাথায় রেখেই রাজ্য সরকার এই মানবিক প্রকল্প চালু করতে চাইছে। এই প্রকল্পের মাধ্যমে যে সমস্ত ছেলেমেয়েরা বাইক বা স্কুটি কিনতে আগ্রহী তাদের কো-অপারেটিভ ব্যাংক থেকে সহজেই ঋণের ব্যবস্থা করে দেওয়া হবে।

৫০০০ টাকার মেশিন কিনে শুরু করুন এই ব্যাবসা, মাসে আয় ৩০ হাজার

• এই প্রকল্পে আবেদন করতে কী কী লাগবে?
(১) আবেদনকারীর দু’কপি পাসপোর্ট সাইজ ফটো
(২) আধার কার্ড (Adhaar Card)
(৩) ভোটার কার্ড (EPIC Card)
(৪) স্থায়ী বসবাসের প্রমাণপত্র (Address Proof)

• কীভাবে কর্মই ধর্ম (Karmai Dharma) প্রকল্পে আবেদন করবেন?
যদি আপনি গ্রামাঞ্চলে বসবাস করেন, তাহলে আপনার স্থানীয় পঞ্চায়েত অফিসে গিয়ে এই প্রকল্পের আবেদনপত্র নিয়ে সেটি ভালো করে ফিল আপ করবেন এবং তার সাথে উপরোক্ত নথিগুলো অ্যাটাচ করে জমা দিবেন।

আপনি যদি শহরে বসবাস করেন তাহলে একই পদ্ধতিতে আপনার মিউনিসিপ্যালিটি থেকে ফর্ম নিয়ে তা ফিল আপ করবেন এবং তার সাথে উপরোক্ত ডকুমেন্টসগুলো অ্যাটাচ করে জমা দিবেন।

প্রাইভেট টিউশন পড়াতে পারবেন না কোনো শিক্ষক, ধরা পড়লে কঠিন শাস্তি

সরকারি প্রকল্প সংক্রান্ত এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে