Best-recharge-plan-of-BSNL-and-Jio-90-days-validity-at-only-22-rupees

আমাদের দেশের অন্যতম সুপরিচিত টেলিকম কোম্পানি হলো রিলায়েন্স জিও (Relience Jio)। ভারতের প্রায় ২২ টি টেলিকম অঞ্চল জুড়ে রিলায়েন্স জিওর পক্ষ থেকে নেটওয়ার্ক পরিচালনা করা হয়ে থাকে। বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা গেছে যে, এখন ভারতের প্রায় ৯০ শতাংশ মানুষ এই রিলায়েন্স জিওর নেটওয়ার্ক ব্যবহার করে থাকেন। গ্রাহকদের পছন্দ অনুসারে বিভিন্ন রিচার্জ প্যাক বাজারে আনতে জিওর জুড়ি মেলা ভার। যদিও ২০২১ সালে অন্যান্য টেলিকম কোম্পানিগুলোর সাথে জিও রিচার্জ প্যাকগুলোর দামও বাড়ানো হয়েছিল। আর তাতেই কিছুটা হলেও ভাটা পড়েছে জিওর জনপ্রিয়তায়।

ওয়াকিবহাল মহলের মতে জিওর গ্রাহকদের খানিকটা হলেও নিজের দিকে টানতে সক্ষম হয়েছে ভারতের রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited/BSNL)। ইতিমধ্যেই BSNL এর তরফেও গ্রাহকদের মন জোগাতে বিভিন্ন রিচার্জ প্ল্যান এবং বিশেষ অফার বাজারে লঞ্চ করা হয়েছে। তবে আজ আমরা হাজির হয়েছি, জিও এবং BSNL উভয়েরই কিছু বিশেষ সাশ্রয়ী রিচার্জ প্যাকের খবর নিয়ে (BSNL & JIO offer)। এই রিচার্জ গুলিতে যেমন আপনার খরচ কমবে, তেমনভাবেই আপনারা পেয়ে যাবেন ফ্রি কলিং কিংবা হাইস্পিড ডেটার সুবিধা।

এখন হোয়াটসঅ্যাপএ পাওয়া যাবে SBI এর সমস্ত রকম সুবিধা, জেনে নিন কিভাবে

• চলুন তবে জেনে নেওয়া যাক, জিও এবং BSNL এর রিচার্জ প্যাকগুলো সম্পর্কে:-

১. রিলায়েন্স জিওর ২৫ টাকার রিচার্জ প্ল্যান:-
রিলায়েন্স জিওর এই রিচার্জ প্ল্যানটিতে আপনারা মাত্র ২৫ টাকার বিনিময়ে পেয়ে যাবেন ২GB ডেটা। তবে এই প্ল্যানটির সাথে কলিং কিংবা এসএমএস এর সুবিধা উপলব্ধ নেই। আপনি যদি আপনার ফোনে উপস্থিত একটি প্ল্যানের পাশাপাশি অতিরিক্ত ডেটা ব্যবহার করতে চান তাহলে এই প্ল্যানটি আপনার জন্য একদম পারফেক্ট।

২. BSNL এর ২২ টাকার রিচার্জ প্ল্যান:-
BSNL এর রিচার্জ প্ল্যানে আপনারা পেয়ে যাবেন ৯০ দিনের বৈধতা তাও আবার মাত্র ২২ টাকায়। এক্ষেত্রে আপনাদের প্রতি মিনিট কলের জন্য ৩০ পয়সা চার্জ করা হবে। যদিও এই প্ল্যানটির সাথে ডেটা কিংবা এসএমএস এর সুবিধা উপলব্ধ নেই। কিন্তু আপনি যদি স্বল্পমূল্যে বেশিদিনের বৈধতার জন্য রিচার্জ করতে চান তবে BSNL এর এই প্ল্যানটি আপনার জন্য পারফেক্ট।

আপনার রেশন কার্ডের সঙ্গে অন্য কারোর ফোন নাম্বার যুক্ত নেই তো? এখনই চেক করুন, নইলে পড়তে পারেন বিপদে

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে