Dangerous-fact-arises-about-fourth-wave-of-Corona

করোনার একের পর এক ঢেউয়ের জেরে নাজেহাল ভারত তথা সমগ্র বিশ্ববাসী। ভারতে একদিনে করোনা সংক্রমণ বাড়লো প্রায় ১৭ শতাংশের বেশি। WHO এর তরফে জানানো হয়েছে, ভারতে খোঁজ মিলেছে ওমিক্রণের নতুন প্রজাতির। ফলত, করোনার চতুর্থ ঢেউ নিয়ে জল্পনা বাড়ছে সাধারণ মানুষের মধ্যে (Corona Update)। আর তা থেকে বাদ পড়েনি পশ্চিমবঙ্গও। পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা প্রায় তিন হাজার। প্রায় দু’বছর করোনার একের পর এক ঢেউয়ে আক্রান্ত হয়েছে পশ্চিমবঙ্গবাসী তথা সমগ্র ভারত। আর করোনার এই একের পর এক ঢেউয়ের জন্য দায়ী করা হয়েছে করোনার এক একটি নতুন প্রজাতিকে। আলফা, বিটা, ওমিক্রণের পর বিজ্ঞানী এবং চিকিৎসকমহলের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ওমিক্রণের নতুন একটি উপপ্রজাতি BA.2.75।

WHO এর ডিরেক্টর জেনারেল টেড্রোস আধানম ঘেব্রেয়েসাস ইতিমধ্যেই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বিগত দুই সপ্তাহের মধ্যে বিশ্বে কোভিড সংক্রমণ বেড়েছে প্রায় ৩০ শতাংশ। ভারত সহ বিশ্বের আরও ১০টি দেশে খোঁজ মিলেছে ওমিক্রণের নতুন উপপ্রজাতি BA.2.75 এর।

বাড়িতে বসেই অর্ডার করুন PVC আধার কার্ড, আর পেয়ে যান ATM কার্ডর মতো আধার কার্ড

ভারতে নতুন করে করোনা সংক্রমণ বাড়তে শুরু করলে তার থেকে বাদ পড়েনি পশ্চিমবঙ্গ। এবারে করোনার জেরে নতুন করে আক্রান্ত হলেন পুরুলিয়া মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। পুরুলিয়া মেডিক্যাল কলেজের ৫৮ জন পড়ুয়া আক্রান্ত হয়েছেন করোনায়। এই ঘটনার জেরে পুরুলিয়া মেডিক্যাল কলেজের সুপার হাসপাতালে এবং কলেজে মাস্ক এবং কোভিড বিধি মেনে চলা বাধ্যতামূলক ঘোষণা করেছেন। এর পাশাপাশি পড়ুয়াদের হোস্টেল খালি করারও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ছাত্রছাত্রীদের আবারও অনলাইনে ক্লাস শুরু করা হয়েছে এবং মেডিক্যাল কলেজের তরফে জানানো হয়েছে যে, শিক্ষার্থীদের অনলাইন মোডেই পরীক্ষা নেওয়া হবে। একসাথে একই কলেজের ৫৮ জন ছাত্রছাত্রীর করোনা আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বেগ বাড়ছে জেলা প্রশাসনের এবং সাধারণ মানুষের।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে