Deposit-money-in-Bandhan-Bank-and-get-huge-interest-on-deposit-money

আপনি কী ভালো পরিমান সুদের হারবিশিষ্ট কোনো ব্যাংকে নিজের টাকা জমা করতে চাইছেন? তাহলে এই খবরটি আপনার অনেক কাজে লাগবে। বন্ধন ব্যাংক তার গ্রাহকদের যথেষ্ট ভালো হারে সুদ দিচ্ছে বলে খবর (Bandhan Bank)। সম্প্রতি রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া রেপো রেট বৃদ্ধি করায় অনেক ব্যাংকই ফিক্সড ডিপোজিট অর্থাৎ স্থায়ী আমানতে সুদের হার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এদের মধ্যেই অন্যতম হল বন্ধন ব্যাংক। জনপ্রিয় ও বিশ্বস্ত এই ব্যাংক তাদের গ্রাহকদের জন্য ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতের ক্ষেত্রে সুদের হার বাড়ানোর কথা ঘোষণা করেছে। চলুন এবার জেনে নেওয়া যাক, এই ব্যাংক কোন ক্ষেত্রে কতো শতাংশ সুদ দিচ্ছে।

২ কোটি টাকার কম ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে বন্ধন ব্যাংক সুদ বৃদ্ধি করেছে। এছাড়া আরও কিছু আমানত স্কিমেও এই ব্যাংক সুদের হার বাড়িয়েছে। এইসব আমানত প্রকল্পের ক্ষেত্রে সুদের পরিমান বাড়ানোর ফলে বন্ধন ব্যাংকের গ্রাহকরা যথেষ্ট উপকৃত হবেন।

আবেদন করুন FAEA স্কলারশিপে এবং পেয়ে যান পড়াশোনার সমস্ত খরচ

বন্ধন ব্যাংক তাদের সাধারণ গ্রাহকদের ৩ শতাংশ থেকে ৫.৬০ শতাংশ হারে সুদ দেবে এবং প্রবীণ নাগরিকদের ৩.৭৫ শতাংশ থেকে ৬.৩৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে।

৭ দিন থেকে ৩০ দিনের জন্য বন্ধন ব্যাংকের ব্যাংকের সুদের হার ৩ শতাংশ।

৩১ দিন থেকে দুইমাসের কম সময়ের মধ্যে বন্ধন ব্যাংকের সুদের হার ৩.৫০ শতাংশ।

২ মাস থেকে এক বছরের কম সময়ের মধ্যে স্থায়ী আমানত (Fixed Deposit) এর ক্ষেত্রে নতুন সুদের হার ৪.৫০ % ; এর আগে এই সুদের হার ছিল ৩.৫০ শতাংশ। স্পষ্টতই সুদের হার প্রায় ১% শতাংশ বেড়েছে।

১ বছর থেকে ২ বছরের কম সময়ের ক্ষেত্রে নতুন পরিবর্তিত সুদের হার ৬.২৫ %। আগে এই সুদের হার ৫.৭৫ % ছিল। সুতরাং, এক্ষেত্রে সুদের হার আগের থেকে প্রায় ০.৫০% বৃদ্ধি পেয়েছে।

পিএম কিষাণ প্রকল্পের নতুন কিস্তির টাকা নিয়ে বড় ঘোষণা, এখনই জেনে নিন

এছাড়া আরও কিছু সঞ্চয়ী প্রকল্পের ক্ষেত্রে সুদের হার বাড়ানো হয়েছে বলে খবর। আবার বন্ধন ব্যাংকের প্রবীণ গ্রাহকেরা সাধারণ গ্রাহকদের তুলনায় যেকোনো ক্ষেত্রেই ০.৭৫ শতাংশ বেশি সুদ পাবেন বলে জানা যাচ্ছে। সুতরাং সবমিলিয়েই বন্ধন ব্যাংক তার গ্রাহকদের আকর্ষণীয় সুদের অফার দিচ্ছে। তাই টাকা জমা রাখার ক্ষেত্রে বন্ধন ব্যাংক যথেষ্ট ভালো বিকল্প। ভালো হারে সুদের পাশাপাশি এই ব্যাংকের গ্রাহক পরিষেবাও যথেষ্ট ভালো।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে