Follow-this-trick-and-read-all-deleted-messages-of-your-WhatsApp-at-only-one-minute

আজকের দিনে প্রায় সকলেই হোয়াটস‌অ্যাপ ব্যবহার করে থাকেন। ভারতবর্ষে হোয়াটস‌অ্যাপই হলো সবথেকে জনপ্রিয় চ্যাটিং অ্যাপ। প্রতিদিনই বহু মানুষ হোয়াটস‌অ্যাপে একে অপরের সাথে কুশল বিনিময় করে থাকেন। কিন্তু হোয়াটস‌অ্যাপের একটি ট্রিক সম্পর্কে সিংহভাগ মানুষই সামান্য অখুশি আর সেটি হল কেউ হোয়াটস‌অ্যাপে মেসেজ ডিলিট করলে তা দেখতে না পাওয়া। অনেকসময় নিজের প্রিয়জন বা অন্য কেউ আপনাকে হোয়াটস‌অ্যাপে মেসেজ পাঠিয়েও তা Delete for Everyone অপশনে ক্লিক করে ডিলিট করে দেন। যার ফলে সেই মেসেজটি আপনি নিজের মোবাইলে বা ডেস্কটপে দেখতে পান না কিন্তু সেই মেসেজটিতে কী ছিলো তা নিয়ে আপনার কৌতূহলের শেষ নেই!

সেই ডিলিট করা হোয়াটস‌অ্যাপ মেসেজ পড়ারই একটি খুবই সহজ পদ্ধতি রয়েছে যা অনেকেরই অজানা। এরজন্য আপনাকে কোনো থার্ড পার্টি অ্যাপ ইনস্টল করার প্রয়োজন নেই। নিজের মোবাইলে সহজেই এই কাজটি করে নিতে পারবেন। চলুন তাহলে এবার জেনে নেওয়া যাক, deleted হোয়াটস‌অ্যাপ মেসেজ পড়ার সহজ পদ্ধতিটি সম্পর্কে (Deleted WhatsApp Messages)।

অল্প পুঁজিতে শুরু করুন এই ব্যবসা, মাসে ইনকাম ৪ লাখ

• কীভাবে নিজের মোবাইলে Deleted হোয়াটস‌অ্যাপ মেসেজ পড়তে পারবেন?
(১) এর জন্য প্রথমে আপনাকে নিজের মোবাইলে সেটিংস এ যেতে হবে।

(২) তারপরে Notification এ ক্লিক করতে হবে।

(৩) নোটিফিকেশনে যাওয়ার পরে Advanced Settings এ গিয়ে Notification History অন করতে হবে।

[মনে রাখবেন কোনো কোনো কোম্পানির মোবাইলে Advanced Settings এর মধ্যে Notification History না থেকে শুধু Notification এ ক্লিক করেই তা পেয়ে যেতে পারেন। মোদ্দা কথা হলো আপনাকে নিজের মোবাইলের নোটিফিকেশন history অন করতে হবে।

উপরোক্ত পদ্ধতিতেও যদি Notification History অন করার অপশন না পেয়ে থাকেন তাহলে মোবাইলের সেটিংসে গিয়ে সার্চ বারে Notification History লিখে সার্চ করলে সহজেই তা পেয়ে যাবেন এবং নোটিফিকেশন হিস্ট্রি অন করে রাখবেন।]

আপনার হোয়াটসঅ্যাপ মেসেজ অন্য কেউ পড়ছে নাতো? জেনে নিন এই পদ্ধতিতে

(৪) এরপর যদি কেউ আপনাকে হোয়াটস‌অ্যাপে মেসেজ করে তা “Deleted for Everyone” করে দেয়, তাহলে পুনরায় নিজের মোবাইলের সেটিংসে এসে Notification History -তে যাবেন। তারপরে হোয়াটস‌অ্যাপে ক্লিক করলেই হোয়াটস‌অ্যাপ মেসেজের ডিটেইলস পেয়ে যাবেন। কখন আপনাকে আগের মেসেজটি পাঠানো হয়েছিল , তাতে কী লেখা ছিল সবকিছুই দেখতে পারবেন। এভাবেই নিজের মোবাইল থেকে কোনোরকম অ্যাপ ইনস্টল না করে সহজেই অন্যের ডিলিট করা হোয়াটস‌অ্যাপ মেসেজগুলো পড়ে নিতে পারবেন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ টেক নিউজ পেতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে