Free-internet-will-be-available-again-Gautam-Adani-is-going-to-appear-with-5G-internet-at-cheap-price

এবার হয়তো টেলিকম কোম্পানির ব্যবসাতেও প্রবেশ করতে চলেছেন গৌতম আদানি। এবিষয়ে বড়ো জল্পনা তৈরী হয়েছে। জল্পনা বললে কম হবে, বরং ধরেই নেওয়া যেতে পারে আদানি আসতে চলেছেন টেলিকম ব্যবসায়। ইতিমধ্যেই দেশে 5G Internet এর পরীক্ষামূলক সমস্ত কাজ করা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে দ্রুত তা চালু করা হবে সাধারণ নাগরিকদের জন্য। আর এই 5G ব্যবসাতেই আদানি একেবারে প্রবেশ করতে চান বলে সূত্রের খবর। 5G এর বাজারে শুরুতেই প্রবেশ করে গ্রাহকদের মন জয় করতে চান তিনি, যা নিঃসন্দেহে দেশের অন্যান্য জনপ্রিয় টেলিকম কোম্পানি Airtel, Jio, Vi -এর মাথাব্যাথার কারণ হতে চলেছে।

• কেনো তৈরী হয়েছে আদানির টেলিকম ব্যবসায় নামার এই জল্পনা?
২৬ শে জুলাই, ২০২২ তারিখে সরকারের তরফ থেকে 5G এয়ারওয়েভের নিলামের ব্যবস্থা করা হবে। সেই নিলামে জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এর পাশাপাশি রহস্যময় আরও একটি সংস্থা থাকবে। আর সেই কোম্পানিটিই হলো গৌতম আদানির। এছাড়া ন্যাশনাল লং ডিসটেন্স লাইসেন্স এবং ইন্টারন্যাশনাল লং ডিসটেন্স লাইসেন্সও নেওয়া হয়ে গিয়েছে আদানির। তাই বলাই বাহুল্য, আদানি কোম্পানির তরফ থেকে সবরকম প্রস্তুতিই নিয়ে নেওয়া হয়েছে। এবার শুধু অফিসিয়ালভাবে ঘোষণা করার পালা।

আবারও বন্ধ হতে পারে স্কুল কলেজ? জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

• কবে আসতে চলছে গৌতম আদানির নতুন টেলিকম কোম্পানি?
কবে টেলিকম ব্যবসায় প্রবেশ করবেন গৌতম আদানি এবিষয়ে এখনও কিছু বলা যাচ্ছে না। তবে সূত্রের খবর, খুব শীঘ্রই এ ব্যাপারে তিনি বড়ো ঘোষণা করতে চলেছেন।

ভারতের সবথেকে ধনকুবের দুজন শিল্পপতি গৌতম আদানির নতুন কোম্পানি ও মুকেশ আম্বানির Jio -এর মধ্যে সরাসরি লড়াই হতে চলেছে একথা বলার অপেক্ষা রাখে না। আর এর ফায়দা নিশ্চয় দেশের সাধারণ মানুষদের হতে পারে। Jio যেভাবে বিভিন্ন আকর্ষণীয় অফার দিয়ে তাদের ব্যবসা শুরু করেছিল আদানি কোম্পানিও সেইরকম আকর্ষণীয় সুযোগ-সুবিধা দিয়ে গ্রাহকদের আকৃষ্ট করতে চাইবে। আর নতুন এই কোম্পানি যাতে তাদের গ্রাহকদের মন জয় করতে না পারে সেইজন্য এয়্যারটেল, জিও, ভোডাফোন-আইডিয়া এর তরফ থেকেও নানারকম অফার দেওয়া হতে পারে। সবমিলিয়ে আদানির নতুন টেলিকম কোম্পানি বাজারে এলে সাময়িকভাবে তার প্রত্যক্ষ ও পরোক্ষ লাভ হবে সাধারণ গ্রাহকদেরই।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে